fbpx

কেনো টেস্ট থেকে বিরতি নিতে চান তাসকিন?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত বিশ্বকাপের সময় কাঁধে ৪৫ শতাংশ ‘টিয়ার’ ধরা পড়েছে। এই অবস্থা নিয়ে ভবিষ্যতে লম্বা সময়ের খেলা চালিয়ে গেলে আরও বড় সমস্যা হওয়ার শঙ্কা দেখছেন তাসকিন আহমেদ। সেই ভয় থেকেই টেস্ট ক্রিকেট থেকে সাময়িক বিরতি চেয়েছেন বলে জানালেন এই ফাস্ট বোলার। এমনিতেই চোটে জর্জরিত ক্যারিয়ারটাকে আরও অনিশ্চয়তায় ফেলতে চান না তিনি।

বিসিবির তিন সংস্করণের কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে বিরতি চেয়ে বোর্ডে আবেদন করেন তাসকিন। তার এই চাওয়ার ধরণ নিয়ে বিভ্রান্তিও ছিল কিছু। তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস পরে জানান, ‘কিছু সময়ের জন্য’ বিরতি চেয়েছেন ২৮ বছর বয়সী ফাস্ট বোলার।

এবার তাসকিন নিজেই মোটামুটি খোলাসা করলেন তার চাওয়া। বিপিএলে বুধবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে দুর্দান্ত ঢাকার ম্যাচের পর সংবাদ সম্মেলনে এই পেসার বলেন, ক্যারিয়ারকে ঝুঁকিতে না ফেলতেই তার এমন সিদ্ধান্ত।

“বিশ্বকাপের সময় যখন সবশেষ এমআরআই করিয়েছিলাম, আমার কাঁধে ৪৫ শতাংশ ‘টিয়ার’ ছিল। এমনকি এখনও আমাকে রিহ্যাব ও ম্যানেজ করেই খেলতে হচ্ছে। আল্লাহ না করুক, আরেকটু বড় ‘টিয়ার’ হলে তখন সার্জারি অবশ্যই (করতে হবে)।”

“সার্জারি করালে দেখা যাবে যে, ৮ মাস থেকে ১ বছর বাইরে থাকতে হতে পারে। এরপর রিদম কেমন হবে না হবে… অনেক বিষয় আছে। তাই বোর্ডকে জানিয়েছিলাম যে, আমাকে যদি একটু টেস্ট ক্রিকেট থেকে বিরতি দেওয়া যায়, তাহলে হয়তো… যতদিন আমার কাঁধ ভালো রাখা যায়…।”

তাসকিন স্পষ্ট করেই বললেন যে, বাধ্য হয়েই টেস্ট থেকে বিরতি চাচ্ছেন। ভবিষ্যতে চোটের চিত্র বদলালে টেস্টে ফেরার ইচ্ছেও জানিয়ে রাখলেন তিনি।

“হয়তো ভবিষ্যতে যদি উন্নতি হয় (কাঁধের অবস্থার), তখন আবার চেষ্টা করব (টেস্ট খেলতে)। এজন্যই বলেছিলাম বোর্ডকে, টেস্টে যেন আপাতত আমাকে বিবেচনা না করা হয়… কারণ, এখানে আসলে মেডিকেল টিম ও সবার কাছেই প্রমাণ আছে। এখানে লুকানোর কিছু নেই। এজন্যই বলেছিলাম আর কী।”

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়ে রেখেছেন, আগামী মাসের শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে এমনিতেই তাকে বিরতি দেওয়ার কথা ভাবছিল বোর্ড। কাজেই সেই বিশ্রাম নিশ্চিতভাবেই পাচ্ছেন তিনি। তবে তাসকিনের চাওয়া তো শুধু এই সিরিজ নয়, বরং লম্বা বিরতি। তার ফেরা নির্ভর করবে সময়ের ওপর। আপাতত সেই অনুমতি পাওয়ার অপেক্ষায় আছেন তাসকিন।

Advertisement
Share.

Leave A Reply