fbpx
BBS_AD_BBSBAN
৫ই ডিসেম্বর ২০২২ | ২০শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২২ ফুটবল বিশ্বকাপ বাছাইপর্বে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। দুদলের গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে। দক্ষিণ এশিয়ার দুদলের লড়াই দেখতে চাইলে আপনাকে চোখ রাখতে হবে টিভি সেটের সামনে, ম্যাচের সময়টা মনে আছে তো? রাত ৮ টা।

এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ।যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার এবং শক্তিশালী ভারত ও ওমান। পাঁচ দলের মধ্যে পয়েন্ট তালিকায় বাংলাদেশ আছে একেবারে তলানীতে।

৫ ম্যাচ খেলে এখনও জয়হীন জামাল ভূঁইয়ারা। তাদের সম্বল সল্টলেকে ভারতের বিপক্ষে ড্র করে পাওয়া ১ পয়েন্ট। সমান ম্যাচে একটি করে জয়-ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আফগানিস্তান। জয়টাও বাংলাদেশের বিপক্ষে।

শুধু পয়েন্ট তালিকা নয়, ফিফা র‌্যাঙ্কিংও বলছে বাংলাদেশের বিপক্ষে আফগানদের এগিয়ে থাকার কথা। ফিফা র‌্যাঙ্কিংয়ে আফগানিস্তানের অবস্থান ১৪৯ আর বাংলাদেশ আছে ১৮৪ নম্বরে। শুধু বিশ্বকাপ বাছাই নয়, এই গ্রুপের সেরা তিনদল খেলবে ২০২৩ সালে অনুষ্ঠিত হওয়া এশিয়ান কাপেও। তাই এ ম্যাচে জয় পাওয়া বাংলাদেশের জন্য জরুরি।

Advertisement
Share.

Leave A Reply