fbpx
BBS_AD_BBSBAN
৬ই ডিসেম্বর ২০২২ | ২১শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

করোনায় ছাড় দেওয়া বয়স মেনে দ্রুত শূন্যপদ পূরণের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারি চাকরি প্রত্যাশীদের জন্য মোট ২১ মাস বয়সের ছাড় দিয়ে দুই সপ্তাহ আগে আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। আজ নতুন আরো এক আদেশে সেই সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) শূন্য পদগুলো দ্রুত সময়ের মধ্যে পূরণ করতে বলেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে, গত ১৯ আগস্ট এক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয় (বিসিএস ছাড়া) অন্যান্য সরকারি চাকরিপ্রার্থীদের জন্য বয়সের ছাড় দিয়ে আদেশ জারি করেছিল।

আদেশে বলা হয়েছিল, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠান করোনা পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে।

অর্থাৎ গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তারা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের সুযোগ পাবেন। আজকের আদেশে সেই বিষয়টি উল্লেখ করে শূন্য পদ পূরণের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর হলেও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে তা ৩২ বছর।

Advertisement
Share.

Leave A Reply