fbpx

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের শুটিং সেটে সারাদিন

Pinterest LinkedIn Tumblr +

চয়নিকা চৌধুরীর সাথে আগেই কথা হয়েছিল। চার মাস পরে তিনি যেহেতু কাজ শুরু করেছেন, তাই তার নতুন নাটক নিয়ে একটা আগ্রহ ছিল বৈকি। নাটকের নাম ‘স্বাতী নক্ষত্রের আলোয়’। ২৭ অক্টোবর মিরপুর ডিওএইচএস এর একটি বাড়িতে নাটকের শুটিং শুরু করেছেন তিনি। তারিক আনাম খান, সাদিয়া ইসলাম মৌ, শবনম ফারিয়া এবং সামিয়া মহসিন এই নাটকে অভিনয় করছেন।

কথা অনুযায়ী দুপুর সাড়ে ১২ টায় গিয়ে উপস্থিত হই। সেটে পৌঁছাতেই মনে হয় একটা পারিবারিক আবহের মধ্যে ঢুকে গেছি। একেবারে ঘরোয়া পরিবেশের সেট। ঘরের ভেতর স্বামী-স্ত্রীর একেবারে নিজস্ব কথপোকথন- এমন একটি দৃশ্যের শুটিং হবে। প্রোডাকশন বয়দের দৌঁড়াদৌড়ি, ক্যামেরাম্যান, মেকাপম্যান, আর্টিস্টে পুরো সেট গমগম করছে।

বাইরে থেকে যখন আমি চয়নিকা চৌধুরীর সাথে ফোনে কথা বলি, উনি তখনই আমাকে বলে দিয়েছিলেন খুব নিঃশব্দে যেন কাজ করি। নয়তো সেটের সবাই বিরক্ত হতে পারেন। এজন্য সেটে গিয়ে আমার ক্যামেরাম্যান এমনভাবে ছবি, ফুটেজ নিয়েছে যেন সেটের কারও কোন সমস্যা না হয়। সেটের সবাই যথেষ্ট সাহায্য করেছেন ফুটেজগুলো নিতে।

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের শুটিং সেটে সারাদিন

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের একটি দৃশ্যে শবনম ফারিয়া, তারিক আনাম খান এবং সাদিয়া মউ।

একটি দৃশ্যের জন্য অভিনেতা তারিক আনাম খান আগেই রেডি হয়ে সেটে বসে আছেন। একটু পরেই প্রবেশ করলেন সাদিয়া ইসলাম মৌ। এই বয়সেও মৌ দুর্দান্ত। কিছুক্ষণ রিহার্সেল করে নিলেন। নির্মাতা তাদের দৃশ্যটি বুঝিয়ে দিলেন। দৃশ্যটি একবারেই ওকে হয়ে গেল।

একটা বিরতি নিতে আবার ভালোভাবে কাজে ফিরতে পেরেছেন বলে খুবই খুশি চয়নিকা চৌধুরী। চোখে মুখে সেটার প্রতিফলন দেখা গেল।

তিনি বললেন, একদম চারমাস পরে কাজে ফিরলাম। কাজেই আসলে শান্তি। তারিক আনাম খান, সাদিয়া ইসলাম মৌ, শবনম ফারিয়ার সাথে আগেও কাজ করেছিো, আবারও করছি। আশা করি ভালো একটি নাটক আমরা উপহার দিতে পারব দর্শককে।

কাজের ফাঁকে ফাঁকে আর্টিস্টদের ইন্টারভিউ নেওয়ার কথা। কিন্তু সে সুযোগই পাওয়া যাচ্ছিলো না। পরে পাওয়া গেল সবাইকে।

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের শুটিং সেটে সারাদিন

দৃশ্য বুঝিয়ে দিতে ব্যস্ত নির্মাতা চয়নিকা চৌধুরী।

নাটকটি নিয়ে অভিনেতা তারিক আনাম খান বলেন, চয়নিকা কখনই খুব খারাপ কাজ করেন না। মান নিয়ে প্রশ্ন থাকতে পারে, কিন্তু খুব খারাপ নাটক তিনি বানান এমনটা কখনই বলা যায়না। স্ক্রিপ্ট নিয়েও অনেক কাজ করেন তিনি। চয়নিকার সাথে কাজ আগেও করেছি, আবার করছি। সবকিছু মিলে আমি খুশি।’

সহ অভিনেতাদের প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, আমার স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন সাদিয়া মৌ। মৌ এর সাথে আগেও কাজ করেছি। ওর সাথে কাজ করতে ভালো লাগে সবসময়। শবনম ফারিয়াও বেশ ভালো অভিনয় করেন। সবকিছু মিলিয়ে আমি খুশি।’

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের শুটিং সেটে সারাদিন

চলছে ‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকের শুটিং।

অন্যদিকে এই নাটকে সিনিয়রদের সাথে কাজ করতে হচ্ছে শবনম ফারিয়াকে। একটু নার্ভাস তিনি। তার কথাতে সেটাই স্পষ্ট হয়ে উঠল, ‘তারিক স্যারের সাথে আগেও কাজ করেছি। উনি আসলে এত ভালো অভিনেতা, আমাকে বাড়তি সচেতন থাকতে হয় অভিনয় নিয়ে। তার মত অভিনয় না হোক, তার সাথে থাকার চেষ্টা করি। আর চয়নিকা দিদির সাথে কাজ করার অভিজ্ঞতা আমার সবসমই ভালো। ভালো কোন গল্প পেলেই তিনি আমাকে ফোন করেন কাজের জন্য এটা আমার জন্য বাড়তি পাওনা।’

‘স্বাতী নক্ষত্রের আলোয়’ নাটকটি রচনা করেছেন ইফফাত আরেফিন মাহমুদ। প্রযোজনা করছেন জায়েদ বাঙালি এবং খান মোহাম্মদ বদরুদ্দিন।

Share.

Leave A Reply