fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রবাসে হামলা, সড়ক অবরোধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিআরটিসির বাস কর্মীদের সাথে কথা কাটাকাটির জের ধরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে মঙ্গলবার মধ্যরাতে হামলার ঘটনা ঘটেছে। এই হামলায় আহত ১৩ জন শিক্ষার্থীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে আজ বুধবার বরিশাল-পটুয়াখালি সড়ক অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভরত শিক্ষার্থীদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মঙ্গলবার দুপুরে সজল নামের এক শিক্ষার্থী বিআরটিসির বাস কাউন্টারে টিকেট কাটতে গেলে সেখানে এক কর্মীর সাথে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেই শিক্ষার্থীকে বিআরটিসির বাস কর্মীরা লাঞ্ছিত করলে এর প্রতিবাদে শিক্ষার্থীরা সেদিন বিকেলে রুপাতলী এলাকায় সড়ক অবরোধ করেন। পরে বিআরটিসির সেই কর্মীকে পুলিশ আটক করলে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়। তারপরই রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে এই হামলার ঘটনা ঘটেছে বলে শিক্ষার্থীরা জানান।

শিক্ষার্থীদের অভিযোগ, বরিশাল-পটুয়াখালি মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউসার হোসেন শিপনের নির্দেশেই লাঠিসোঁটা নিয়ে তাদের উপর হামলা চালায় একদল পরিবহন শ্রমিক।

হামলার ঘটনার পর রাতেই শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। ভোরের দিকে তারা ফিরে গেলেও সকালে আবারো সড়ক অবরোধ করে যানচলাচল বন্ধ করে দেয় বলে জানায় কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আজ বুধবার উপাচার্য, বাস-মালিক সমিতি ও শিক্ষার্থীদের সাথে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করার ব্যবস্থা করা হবে।

Advertisement
Share.

Leave A Reply