fbpx

অনূর্ধ্ব- ১৯ এশিয়া কাপ: সেমিফাইনালে ভারতকে ১৮৮ রানে আটকে দিলো টাইগাররা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে ১৮৮ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। টাইগার পেসার মারুফ মৃধার তাণ্ডবে তাসের ঘরের মতো ভেঙে গেছে ভারতীয় টপ অর্ডার। তবে মিডল অর্ডারে প্রতিরোধ গড়েন মুশের খান ও মুরুগান আভিষেক। এই দুইজনের ফিফটিতে লড়াই করার পুঁজি পেয়েছে ভারত।

শুক্রবার (১৫ ডিসেম্বর) আরব আমিরাতের আইসিসি একাডেমি মাঠে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহফুজুর রহমান। ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে তিন উইকেট হারায় ভারত। ২ বলে ২ রান করে সাজঘরে ফেরেন ওপেনার আদর্শ সিং। বাঁহাতি পেসার মারুফ মৃধার বলে এলবিডব্লিউ হন তিনি। এরপর ৬ বলে ১ রান করা আরেক ওপেনার আর্শিন কুলকার্নিকে নিজের দ্বিতীয় শিকার বানান মৃধা। অধিনায়ক উদয় শাহারানকে রানের খাতাই খুলতে দেননি মারুফ।

এরপর দলের হাল ধরান চেষ্টা করেন প্রিয়ানসু মলিয়া ও শচিন দাস। তবে বাংলাদেশি বোলারদের তোপের মুখে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি শচিন। ২৩ রানের জুটিটি ভেঙে দেন ডানহাতি পেসার রোহানাাত দৌল্লা বর্ষণ। শচিন ১৬ ও প্রিয়াংশু ১৯ রান করে ফিরেছেন। আরভেলি অভানিষ সাতে নেমে ডাক খেয়ে ফিরলে ৬১ রান তুলতেই শুরুর ৬ উইকেট হারায় ভারত।

এরপর খানিকটা প্রতিরোধ গড়েন মুসের ও আভিষেক। সপ্তম উইকেট জুটিতে এই দুইজন মিলে দলকে টেনে তোলার চেষ্টা করেন। মুসের ৫০ রান করে আউট হলে ভাঙে ৮৪ রানের জুটি। আর আভিষেক ফিরেছেন ৬২ রান করে। তার বিদায়ের পর আর বেশিক্ষণ টিকেনি ভারতের ইনিংস।

বাংলাদেশের হয়ে ৪১ রানে ৪ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার মারুফ মৃধা। তাছাড়া ২টি করে উইকেট পেয়েছেন রুহানাতদৌলা বর্ষণ ও শেখ জীবন।

Advertisement
Share.

Leave A Reply