fbpx

অস্কারজয়ী নির্মাতা স্করসেসিকে বোকা বানিয়ে ভাইরাল করলো মেয়ে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ট্যাক্সি ড্রাইভার, দ্য উলফ অব দ্য ওয়াল স্ট্রিট এবং সাম্প্রতিক সময়ের কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন–এর মতো জনপ্রিয় সিনেমার নির্মাতা মার্টিন স্করসেসি। সম্প্রতি এই তারকা পরিচালক হয়ে উঠলেন টিকটক তারকা! জানা গিয়েছে স্বেচ্ছায় নয়, অনেকটা বোকা বানিয়েই তাঁকে দিয়ে টিকটক ভিডিও বানিয়েছেন তার মেয়ে ফ্রান্সেসকা স্করসেসি।

সিনেমা পরিচালক থেকে টিকটক তারকা বনে যাওয়ার বিষয়ে মার্টিন আত্মপক্ষ সমর্থন করে বলেন, আমাকে বোকা বানানো হয়েছে! যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে স্করসেসি বলেন, তিনি ভেবেছিলেন মেয়ে মজা করেই ভিডিও বানাচ্ছে। কিন্তু তিনি জানতেন না যে, ভিডিওগুলো অনলাইনে শেয়ার করা হবে বা এগুলো ভাইরাল হওয়ার মতো কিছু।

স্করসেসি বলেন, আমাকে বোকা বানিয়ে এর মধ্যে আনা হয়েছে। আমার সঙ্গে চালাকি করা হয়েছে। আমি জানতাম না এ ধরনের ভিডিও ভাইরাল হয়। তারা  আমাকে জানিয়েছে যে , আমার ভিডিও ভাইরাল হয়েছে। আমি জানতামও না।

মেয়ের বানানো একটি ভিডিওতে  ৮০ বছর বয়সী স্করসেসিকে তরুণ প্রজন্মের বিশেষ শব্দগুলোর (স্ল্যাং) অর্থ অনুমান করতে দেখা যায়। আবার আরেকটি ভিডওতে কোন সিনেমা সেরা সেটির তালিকাও করতে দেখা যায়। আর এসব যে প্রচারিত হতে যাচ্ছে সে বিষয়টি না জেনেই তিনি এসব বিষয়ে খোলামেলাভাবে কথা বলতে থাকেন।

কুকুরকে নিয়ে বানানো একটি টিকটক ভিডিও নিয়ে স্করসেসি বলেন, ‘আমি জানতাম না তারা এ ভিডিও দিয়ে কী করবে। তাদের হাতে সব সময় আইফোন ক্যামেরা থাকে। আপনি জানতেও পারবেন না। আমি আসলেই জানতাম না যে,সে (মেয়ে) এসব পোস্ট করবে। তারা সম্ভবত “পোস্ট” শব্দই ব্যবহার করে, তাই না?

স্করসেসি ভাষায়, মেয়ে নাকি সারা দিন তাঁকে যন্ত্রণা করে। হুটহাট ধরে ধরে এনে ক্যামেরার সামনে দাঁড় করায়, ভিডিও বানায়। স্করসেসি বলেন, মেয়ে ঘরজুড়ে এসবই করে। এমনকি ঘরোয়া পোশাকে থাকলেও ক্যামেরার সামনে এসে এটা-সেটা করতে বলে।

এই পরিচালকের সর্বশেষ সিনেমা ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ চলতি বছরের ২০ অক্টোবর মুক্তি পেয়েছে। ২০১৭ সালে প্রকাশিত আমেরিকান সাংবাদিক ডেভিড গ্রানের ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন: দ্য ওসেজ মার্ডারস অ্যান্ড দ্য বার্থ অব দ্য এফবিআই’ উপন্যাস অবলম্বনে এ সিনেমা নির্মাণ করেন স্করসেসি।

নন ফিকশন উপন্যাসটির উপজীব্য ১৯২০–এর দশকে আদিবাসী সম্প্রদায়ের ওপর আমেরিকা সরকারের গণহত্যা। ওই সময় ওকলাহোমা অঙ্গরাজ্যের ওসেজ কাউন্টিতে বড় আকারের তেলের খনির সন্ধান মেলে। তখন সেখানে বসবাস করতে আদিবাসী ওসেজ জনগোষ্ঠী। তাঁরা বেশ ধন সম্পদের মালিক ছিলেন। তাঁদের জমির নিচেই পাওয়া যায় তেলের খনি। তেল উত্তোলনের জন্য এই পুরো সম্প্রদায়কে নির্বিচারে হত্যা করা হয়।

 

Advertisement
Share.

Leave A Reply