fbpx

আগামীকাল উদ্বোধন হজ্ব কার্যক্রমের, প্রথম ফ্লাইট ২১ মে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল শুক্রবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে হজ কার্যক্রম উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উদ্বোধনের পরদিন শনিবার দিবাগত রাত (২১মে) পৌনে তিনটায় প্রথম ফ্লাইট বিজি ৩০০১ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধি সহ ১৪০ জন হজযাত্রী উপস্থিত থাকবেন। এছাড়াও অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীরা উপস্থিত থাকবেন।

ইতিমধ্যে হজ ক্যাম্পের ভিতরে-বাইরে ও হজ যাত্রীদের যাতায়াতের ব্যবস্থার জন্য সড়ক সংস্কারসহ ধোয়ামোছার কাজ শেষ করা হয়েছে। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মতিউল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। এ সময় তিনি বলেন, গত বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি হজ কার্যক্রম উদ্বোধন করেছিলেন তবে এবার তিনি সশরীরে উপস্থিত থাকবেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী মাসের ২৭ জুন (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

সৌদির সঙ্গে হজচুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। ইতোমধ্যে হজযাত্রী নিবন্ধন শেষ হয়েছে। কিন্তু হজের খরচ বেশি হওয়ায় কোটা পুরোপুরি পূরণ হয়নি। ৪০ হজ যাত্রীর জন্য থাকছেন একজন গাইড।

Advertisement
Share.

Leave A Reply