fbpx

আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলমান তাপপ্রবাহের মধ্যে গতকালের পর আজও মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

বুধবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস, যা চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান।

আবহাওয়া অফিসের কর্মকর্তা জামিনুর রহমান বলেন, ‘গত কয়েকদিন থেকে মাঝারি তাপদাহ অব্যাহত ছিল চুয়াডাঙ্গায়। গতকাল থেকে তা তীব্র তাপদাহে রূপ নিয়েছে। এ অবস্থা আরও কিছুদিন চলতে পারে। এখনই বৃষ্টির সম্ভাবনা নেই।’

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, আজ বুধবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা। এ নিয়ে টানা দুই দিন চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রায় রেকর্ড করা হলো। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২২ শতাংশ। চলমান তাপপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে।

Advertisement
Share.

Leave A Reply