fbpx

আতশবাজি-পটকার শব্দে অতিষ্ঠ হয়ে ৯৯৯ এ ৩৬৫ ফোন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন বছর বরণের উদযাপনে আতশবাজি ও পটকার শব্দ সহ্য করতে না পেরে সারাদেশ থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেছেন ৩৬৫ জন। এর মধ্যে শুধু ঢাকা থেকেই ফোন করেছেন ১৬০ জন।

৯৯৯ থেকে জানানো হয়েছে, ঢাকা মহানগর থেকে আসা কলের ক্ষেত্রে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সেবা দিয়েছে।

জাতীয় জরুরি সেবার পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, শনিবার রাত ১২টার পর সারাদেশ থেকে শব্দদূষণ নিয়ে এসব কল আসে ৯৯৯ নম্বরে। এর মধ্যে ঢাকা মহানগরের কলগুলোতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শব্দদূষণ বন্ধের উদ্যোগ নিয়েছে।

রবিবার রাজধানীজুড়ে বাসাবাড়ির ছাদ, অলিগলি ও পাড়া মহল্লা থেকে ওড়ানো হয় নানা আকারের ফানুস। এর সঙ্গে আতশবাজি ও পটকা ফুটিয়ে নতুন বছরকে স্বাগত জানান রাজধানীবাসী।

তবে বর্ষবরণে ওড়ানো ফানুস অনেক জায়গায় বিদ্যুতের তারে পড়ে আগুন ধরে যায়। মেট্রোলাইনের তারে ফানুস পড়ায় ১ জানুয়ারি সকালে দুই ঘণ্টা মেট্রোরেল চলাচল বন্ধ থাকে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, তাদের কাছে নবাবপুর রোডের কাপ্তানবাজার, লালবাগ ও সদরঘাট হকার্স মার্কেটে ফানুস পড়ে আগুনের খবর এসেছে। এর মধ্যে সদরঘাট হকার্স মার্কেটে ফানুস থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডে বিদ্যুতের তার পুড়ে যায়। লালবাগেও অগ্নিকাণ্ড ঘটে বিদ্যুতের তারে ফানুস পড়ে। এছাড়া আদাবরেও বিদ্যুতের তারে ফানুস পড়ার খবর পাওয়া যায়। তার পুড়ে যাওয়ায় লালবাগ ও আদাবরের কিছু এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

Advertisement
Share.

Leave A Reply