fbpx

আবারো মুখোমুখি ভারত-পাকিস্তান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভিরাট কোহলি নাকি বাবর আজম, ভারত-পাকিস্তান লড়াইয়ের সাথে বর্তমানে এই লড়াইটাও যোগ হয়েছে। এবারের এশিয়া কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হেরে এই লড়াইয়ে পিছিয়ে গেছেন বাবর আজম, সে ম্যাচে করেছিলেন ১০ রান। অপরদিকে কোহলির দল গ্রুপ পর্বের দুই ম্যাচ জিতেছে, নিজেও রান পেয়েছেন। অন্যদিকে বাবর হংকংয়ের বিপক্ষেও ফ্লপ। তাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচে বাবরের ওপর বাড়তি নজর এবং জ্বলে উঠতে না পারায়, বাবরকে কিছুটা হলেও চাপে থাকতেই হচ্ছে।

তবে টপ অর্ডারের বাকী দুই ব্যাটার রিজওয়ান এবং ফখর জামান আছেন রানে। পাকিস্তানের মিডল অর্ডারের বড় ভরসা আসিফ আলীও ভারতের বিপক্ষে সুবিধা করতে পারেননি। তাই বিগ ম্যাচের আগে নিজেকে প্রস্তুত করেছেন, দর্শকদের অপেক্ষা মূল ম্যাচে তার ‘বিগ স্ট্রোকের’ ক্ষমতা দেখার।

অপরদিকে, ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বছর জুড়েই টি-টোয়েন্টি অসাধারণ। ওপেনার লোকেশ রাহুল ব্যতীত অন্য ব্যাটসম্যানরা রানে আছেন। রোহিত-সুরিয়াকুমারদের ব্যাট হাসলে ভারতের জন্য জয় পাওয়াটা হয়ে যাবে সহজ। এছাড়া বেঞ্চে আছেন রিশাভ পান্তের মতো ব্যাটসম্যান। তার ওপর সপ্তাহ খানেক আগে পাকিস্তানের বিপক্ষে জয় মানসিক ভাবে এগিয়ে রাখবে তাদের।

বল হাতে আবেশ খান এবং আর্শ্বদীপ সিং চিন্তার কারণ হতে পারেন ভারতের জন্য। তবে ভুবনেশ্বর কুমার-হার্দিকরা আছেন ফর্মে। দলে আছেন রবিচন্দ্রন অশ্বিনের মতো অভিজ্ঞ এবং সফল ক্যাম্পেইনার।

অন্যদিকে হংকংকে মাত্র ৩৮ রানে অলআউট করে ছন্দে ফিরেছেন পাকিস্তানের বোলাররা। বিশেষ করে দুই স্পিনার শাদাব খান এবং মোহাম্মদ নেওয়াজ। পেস অ্যাটাকে নাসিম শাহ এর মতো তরুণরা পাকিস্তানের জন্য হতে পারে অনুপ্রেরণা। তবে, সাইড স্ট্রেইনের ইনজুরিতে দল থেকে ছিটকে গেছেন শাহনেওয়াজ দাহানি।

Advertisement
Share.

Leave A Reply