fbpx

আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মিয়ানমার থেকে আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না, জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘আর একজন রোহিঙ্গাকেও ঢুকতে দেওয়া হবে না। বর্ডারের আইনশৃঙ্খলা বাহিনীও যথেষ্ট মনোবল নিয়ে দায়িত্ব পালন করছে।’

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে মিয়ানমারের ছোড়া মর্টারশেল বাংলাদেশের নো ম্যানস ল্যান্ডে পড়লে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু এবং আরও কয়েকজন আহত হয়। এই ঘটনায় মিয়ানমারকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কড়া জবাব দিয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘মিয়ানমারকে কড়া জবাব দিয়েছে বিজিবি। কিন্তু মিয়ানমারের ঘটনায় শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। পরবর্তী পদক্ষেপ হিসেবে জাতিসংঘকে জানানো হবে। তবে এই সুযোগে আর কোনও রোহিঙ্গা বাংলাদেশে ঢুকতে পারবে না।’

এদিকে বাংলাদেশের স্থল ও আকাশসীমা লঙ্ঘনের অভিযোগে ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে একটি প্রতিবাদলিপি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার (১৮ সেপ্টেম্বর) সকালে মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়।

এর আগেও গত আগস্ট থেকে সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর অব্যাহত হামলায় তাকে তিনবার ২১ অগাস্ট, ২৮ অগাস্ট ও ৪ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় ডেকে পাঠায়।

Advertisement
Share.

Leave A Reply