fbpx

ইসরাইলে হামাসের পাল্টা হামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজায় ইসরাইলি হামলার প্রতিবাদে এবার পাল্টা হামলা চালিয়েছে স্বাধীনতাকামী সংগঠন হামাস। শনিবার ইসরাইলের বিরশেবা শহরে অন্তত ২০০ টি হামলা চালায় হামাস। এতে আহত অন্তত ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদ মাধ্যম বিবিসি এই তথ্য দিয়েছে।

ইসরাইলের গণমাধ্যম জানিয়েছে, রকেট হামলায় আতঙ্গ ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে ছোটার সময়ও আহত হয়েছে অনেকে।

ইসরাইল সেনাবাহিনী জানিয়েছে, বিরশেবা ও আশদুদের ভবনগুলো রকট হামলায় কেঁপে ওঠে। রাতভর অন্তত ২০০ টি হামলা চালিয়েছে হামাস।

গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ফিলিস্তিন। শনিবার উত্তরাঞ্চলের একটি শরনার্থী শিবিরে বিমান হামলায় নিহত হয়েছে অন্তত ১৪ জন। ধারণা করা হচ্ছে ধ্বংসস্তুপে চাপা পড়ে আছেন অনেকে। আশঙ্কা করা হচ্ছে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

গত সোমবার থেকে চলমান সহিংসতায় এ নিয়ে নিহত হয়েছে অন্তত ১৩৯ জন ফিলিস্তিনি। তাদের মধ্যে ৩৬ শিশুও রয়েছে। আহত হয়েছে অন্তত এক হাজার জন।

আহত ফিলিস্তিনিদের চিকিৎসা সেবা দিতে গাজায় ১০ টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে মিশর। অ্যাম্বুলেন্সে করে আহতদের মিশরের হাসপাতালে এনে চিকিৎসা দেয়া হবে।

রাফা ক্রসিংয়ে দিয়ে এই অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। দীর্ঘ পাঁচ বছর ধরে এই সীমান্ত বন্ধ রয়েছে। কেবল সাপ্তাহিক ছুটি ও ঈদ উপলক্ষে এটি খোলা হয়।

এছাড়া, পাঁচটি অ্যাম্বুলেন্স গাজার ভেতরেই রাখা হয়েছে। সেই সাথে তিনটি হাসপাতাল আহতদের চিকিৎসার সেবা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ।

Advertisement
Share.

Leave A Reply