fbpx

উন্মোচন হলো ২০২৬ বিশ্বকাপের অফিসিয়াল লোগো!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২৬ ফুটবল বিশ্বকাপের অফিসিয়াল লোগো উন্মোচন করা হলো আজ। এই আসরের আয়োজক যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো। লোগো উন্মোচনী অনুষ্ঠানে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন ২০২৬ বিশ্বকাপে দলের সংখ্যা বাড়ানো হবে। ৩২ দল থেকে বাড়িয়ে করা হবে ৪৮ দল ।

আগামী বিশ্বকাপে যেহেতু দলের সংখ্যা বেশি এবং ম্যাচগুলো অনুষ্ঠিত হবে তিনটি দেশে তাই যাতায়াত, সময় ও পরিবেশগত পার্থক্য গুরুত্বপূর্ণ হয়ে ওঠাই স্বাভাবিক। বিশ্বকাপে অংশ নেয়া দলগুলো সমস্যায় পরবেন এটাই স্বাভাবিক। তবে এই সমস্যার ও সমাধান দিয়েছিন সভাপতি।

লস অ্যাঞ্জেলসের গ্রিফিথ অবজারভেটরিতে আয়োজিত অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল ২০২৬ বিশ্বকাপের লোগো। ইনফান্তিনো ও ব্রাজিলের হয়ে দুবার বিশ্বকাপজয়ী কিংবদন্তি রোনালদো এ লোগো উন্মোচন করেন।

লোগোর ব্যাকগ্রাউন্ডে সাদা রংয়ে ‘২৬’ লেখা এটা বিশ্বকাপ যে বছরে অনুষ্ঠিত হবে সে বছর। অর্থাৎ ২০২৬। বছরের ওপর মূল আকর্ষণ হিসেবে বসানো হয়েছে বিশ্বকাপের ট্রফি। প্রথমবারের মতো বিশ্বকাপের অফিশিয়াল লোগোয় ট্রফি ও আয়োজনের সাল ব্যবহার করা হচ্ছে।

সংবাদ মাধ্যম দ্য অ্যাথলেটিকসকে ফিফার প্রতিনিধিরা জানিয়েছেন, এই লোগোর ডিজাইন করেছে ফিফার ব্রান্ড টিম। বাইরের এজেন্সির সহায়াতা নিয়েছে বলে জানালেও তাদের নাম প্রকাশ করেনি ফিফার প্রতিনিধিরা।

লোগো উন্মোচনের সাথে একটি হ্যাশট্যাগ ক্যাম্পেইনও চালু করেছেন ফিফা বস। ‘উই আর ২৬’ ক্যাম্পেইনের লক্ষ্য হলো, ‘তিনটি দেশ ও পুরো মহাদেশের সবার একতা হয়ে এখন এটাই বলার সময় “আমরা একতাবদ্ধ হয়ে বিশ্বকে স্বাগত জানাতে এবং সর্বকালের সবচেয়ে বড় ও সেরা বিশ্বকাপ উপহার দিতে প্রস্তুত’।

ফিফা সভাপতি জানিয়েছেন, ২০২৬ বিশ্বকাপে ১৬ টি ভেন্যু শহরের আলাদা ব্রান্ডিং করবে ফিফা।

এ নিয়ে চতুর্থবারের মতো উত্তর আমেরিকা মহাদেশে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। কানাডা ২০২৬ সালে প্রথমবারের মতো আয়োজক হিসেবে নাম লেখাবে।

Advertisement
Share.

Leave A Reply