fbpx

একদিনে করোনায় মৃত্যু ২, শনাক্ত ৩৮২

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে বর্তমানে মহামারি করোনাভাইরাস অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া এই ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে আফ্রিকার দেশগুলোর ওপর অন্তত ৪৪ টি দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশও দেশটির সাথে যোগাযোগ বন্ধ করেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ০৫৪ জনে।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ৩৮২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮২ হাজার ৩৬৮ জন।

২৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) সংবাদমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া করোনায় একদিনে সুস্থ হয়েছেন ৩১২ জন। করোনায় এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬. হাজার ৬৬৪  জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১.৩০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৬২৩ জনের। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১ কোটি ১৩ লাখ ৪৫ হাজার ৩৪১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply