fbpx

ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের চেয়ে ভালো ফিল্ডিং করেছি আমরা: হাথুরুসিংহে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ, সবারই জানা। তবে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ৫০ রানের জয়ে নিজেদের সামর্থ্য আরেকবার চিনিয়েছে বাংলাদেশ। এই সিরিজে স্পিন বোলিং কন্ডিশনে প্রথম দুই ওয়ানডেতে তাসকিন আহমেদ এবং তৃতীয় ওয়ানডেতে এবাদত হোসেন চৌধুরী দেখিয়েছেন কিভাবে উপমহাদেশীয় কন্ডিশনে পেস বোলারদের বোলিং করতে হয়।

তাদের এমন বোলিংয়ের প্রশংসা করেছেন টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। টি-টোয়েন্টি ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের বলেছেন, “ওয়ানডে সিরিজে ফাস্ট বোলাররা দারুণ বল করেছে। যদিও পিচ পেসারদের অনুকূলে ছিল না। তবুও তারা দূর্দান্ত বোলিং করেছে। ম্যাচে তাদের ডিসিপ্লিন এবং বোঝাপড়া ছিল প্রশংসনীয়। বিশেষ করে এবাদত এবং তাসকিনের কথা বলতেই হবে। তাদের বোলিংয়ে আমি মুগ্ধ”

ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচ থেকেই ফিল্ডিংয়ে বাংলাদেশের উন্নতি ছিল চোখে পড়ার মতো। তাইতো টাইগারদের এমন ফিল্ডিং অ্যাফোর্ট নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন হাথুরুসিংহে। তিনি বলেছেন, “দলের ফিল্ডিং নিয়ে আমি সন্তুষ্ট। ওয়ানডে সিরিজে ইংল্যান্ড থেকে আমরা ভালো ফিল্ডিং করেছি”

প্রথম, দ্বিতীয় কিংবা তৃতীয় ওয়ানডে সবগুলোতেই ব্যাটিংয়ে বাংলাদেশের সমস্যা ছিল চোখে পড়ার মতো। মূলত এই ব্যাটিংই বাংলাদেশকে সিরিজ জয় থেকে বঞ্চিত করেছে। হাথুরুও বলেছেন সেই কথাই।

“ব্যাটিংই আমাদের সমস্যার মূল কারণ। এই বিভাগে আমাদের আরও উন্নতি করতে হবে। ব্যাটিংয়ে আরেকটু ভালো করলে হয়ত আমরা আরেকটি ম্যাচ জিততে পারতাম”-সাংবাদিকদের বলেছেন হাথুরু।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তাইতো এই সিরিজেও ওয়ানডে সিরিজ থেকে ব্যাটিংয়ের দিক থেকে শিক্ষা নিয়েছে টাইগাররা, তা ম্যাচ দেখেই বলে দেয়া যাবে।

Advertisement
Share.

Leave A Reply