fbpx

ওয়াসার বুথের পানির দাম এক লাফে দ্বিগুণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা ওয়াসা নিরাপদ, বিশুদ্ধ ও স্বল্পমূল্যে খাবার পানি পৌঁছে দিতে এটিএম পদ্ধতির উদ্যোগ নেয়। যা স্বল্প সময়ের মধ্যেই নগরবাসীর কাছে জনপ্রিয় হয়ে ওঠে। তবে সেই জনপ্রিয়তাকে পুঁজি করে এবার এক লাফে বুথের পানির দাম দ্বিগুণ করল সংস্থাটি। ড্রিংকওয়েলের বুথ থেকে প্রতি লিটার পানি কিনতে হবে ৮০ পয়সায়। যা এত দিন পাওয়া যেত ৪০ পয়সায়।

মঙ্গলবার (১ আগস্ট) থেকে নতুন দামে পানি কিনতে হচ্ছে গ্রাহকদের। এতে অনেক গ্রাহক ক্ষোভ প্রকাশ করেছেন।

জানা যায়, ঢাকা ওয়াসার সঙ্গে চুক্তিভিত্তিক পানির বুথ স্থাপন করে ড্রিংকওয়েল। প্রতি লিটার পানির দাম ৪০ পয়সা থেকে বাড়িয়ে ৭০ পয়সা নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি। এর সঙ্গে আরও ১০ পয়সা ভ্যাট যুক্ত হবে। ফলে গ্রাহকদের কিনতে হচ্ছে ৮০ পয়সায়।

আজিমপুর ইরাকি মাঠ সংলগ্ন পানির পাম্প থেকে নিয়মিত পানি সংগ্রহ করেন সানাউল হক সানী। ঢাকা মেইলের সঙ্গে আলাপকালে তিনি বলেন, মেসে পানি ফুটিয়ে খাওয়া কষ্টকর, তাই কার্ড দিয়ে পানি নিতাম। আমাদের ছয়জনের মেসে ১৫০ থেকে ১৮০ টাকায় মাস চয়ে যায়। এখনতো দেখছি খরচ ডাবল হয়ে গেল। আবার ফুটানো পানিতেই যাওয়ার চিন্তা করছি।

এ বিষয়ে ড্রিংকওয়েলের গুলিস্তান বুথের সুপারভাইজার আমিনুল ইসলাম বলেন, বেশ কিছু দিন আগ থেকে আমাদের গ্রাহকদের লিফলেট বিতরণের মাধ্যমে আমরা বিষয়টি জানিয়ে আসছি। এছাড়া সবগুলো বুথে এই বিষয়ে ব্যানার লাগানো হয়েছে। পাশাপাশি গ্রাহকদের এসএমএস পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। সব পদ্ধতি মেনেই ১ আগস্ট থেকে প্রতি লিটার পানির মূল্য ৭০ পয়সা নির্ধারণ করা হয়েছে, সঙ্গে যুক্ত হবে ভ্যাট।

ঢাকা ওয়াসার সঙ্গে চুক্তির মাধ্যমে ড্রিংকওয়েলের ৩২১টি পানির এটিএম বুথ রয়েছে রাজধানীতে। এর মধ্যে বর্তমানে চালু আছে ২৯৭টি বুথ। এসব বুথ থেকে প্রতিদিন প্রায় ১৪ লাখ লিটার পানি সরবরাহ করা হয় গ্রাহকদের কাছে।

 

Advertisement
Share.

Leave A Reply