fbpx

করোনায় শনাক্ত বাড়ছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে বর্তমানে মহামারি করোনাভাইরাস আবার আতঙ্কের বিষয়। পাশাপাশি দেশে আরেক আতঙ্কের নাম করোনার নতুন ধরন ওমিক্রন – ওমিক্রন-২। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া এই ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে আফ্রিকার দেশগুলোর ওপর অন্তত ৪৪ টি দেশ ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে। ইতোমধ্যে বাংলাদেশও দেশটির সাথে যোগাযোগ বন্ধ করেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ০৯০ জনে।

গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ২৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ৮৯২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৮ হাজার ৮০৭ জন।

৫ জানুয়ারি (বুধবার) সংবাদমাধ্যমকে পাঠানো স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া করোনায় একদিনে সুস্থ হয়েছেন ২২১ জন। করোনায় এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজার ১৬৮  জন। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১.৩০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৬২৩ জনের। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১ কোটি ১৫ লাখ ৮৬ হাজার ৯০১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply