fbpx

করোনা নেগেটিভ সনদ ছাড়াই যাওয়া যাবে কাজে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসে আক্রান্তের ১০দিন পর যদি কোনো উপসর্গ না থাকে, তাহলে করোনা নেগেটিভ সনদ ছাড়াই কাজে যোগদান করা যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রবিবার দুপুরে ভার্চুয়ালি অনুষ্ঠিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (সিডিসি) অধ্যাপক মো. নজরুল ইসলাম বলেন, ‘যাদের  করোনা পজিটিভ হয়েছে, তাদের ১০ দিনের জন্য আইসোলেশন করতে বলবো। ১০ দিন পর জ্বর ভালো  হয়ে গেলে, উপসর্গ চলে গেলে তিনি আবার তার কাজে ফিরে যাবেন। কাজে ফিরে যাওয়ার শর্ত হিসেবে আগে আরটিপিসিআর সনদ নিয়ে যেতে হতো, সেটিকে আপাতত স্থগিত রাখছি।’

শুধু তাই নয়, করোনায় আক্রান্ত হওয়ার ছয় সপ্তাহ পর বুস্টার ডোজ নেওয়া যাবে বলেও জানান তিনি। তিনি বলেন, যারা বুস্টার ডোজের জন্য অপেক্ষা করছেন, যাদের এসএমএস এসেছে বা আসবে,অথচ করোনায় আক্রান্ত হয়েছেন, তারা করোনায় সংক্রমিত হওয়ার ছয় সপ্তাহ পর বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন।

নজরুল ইসলাম বলেন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১ দশমিক ৬০ শতাংশ, শনাক্ত ১৪ দশমিক ৩১ শতাংশ। সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ৮৮ শতাংশের বেশি। সব মিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় ২১ জন মারা গেছেন। গতকাল শনিবার পর্যন্ত ২৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

Advertisement
Share.

Leave A Reply