fbpx

কলকাতায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৯ জুলাই থেকে কলকাতায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এ উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের ২৪টি চলচ্চিত্র।

মঙ্গলবার(২৫ জুলাই) কলকাতা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার আন্দালিব ইলিয়াস। বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপহাইকমিশনের ব্যবস্থাপনায় আয়োজন করা হয়েছে এ উৎসবের।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৭ জুলাই অনুষ্ঠিত হবে এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হবেন পশ্চিমবঙ্গের উচ্চশিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ। এ ছাড়া আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ ও কলকাতার একঝাঁক তারকা।

উৎসব চলাকালে প্রতিদিন বেলা ১টা থেকে রাত ৮টা পর্যন্ত কলকাতার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ নন্দন-১ ও নন্দন-২–এ প্রদর্শিত হবে বাংলাদেশের ২৪টি চলচ্চিত্র। আগে আসার ভিত্তিতে বিনা মূল্যে এই চলচ্চিত্রগুলো দেখতে পারবেন দর্শকেরা।
প্রদর্শিত হতে যাওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে—‘জেকে-১৯৭১’, ‘গণ্ডি’, ‘গুনিন’, ‘বিউটি সার্কাস’, ‘ন ডরাই’, ‘বীরকন্যা প্রীতিলতা’, ‘লাল শাড়ি’, ‘গেরিলা’, ‘দামাল’, ‘পরাণ’, ‘স্ফুলিঙ্গ’, ‘বিক্ষোভ’, ‘অবিনশ্বর’, ‘রেডিও’, ‘ওমর ফারুকের মা’, ‘দেশান্তর’, ‘পাপ পুণ্য’ ইত্যাদি।

Advertisement
Share.

Leave A Reply