fbpx

কালিয়াকৈর ডেমো ও তুরাগ এক্সপ্রেস বন্ধ, খুলনার ট্রেন যাবে যশোর পর্যন্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঢাকার আশেপাশের সাত জেলার সাথে ঢাকার সব ধরনের যোগাযোগ বন্ধ করার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই নিষেধাজ্ঞার অংশ হিসেবে গাজীপুরে চলাচলকারী কালিয়াকৈর ডেমো ও তুরাগ এক্সপ্রেস ট্রেনের রুটিন যাত্রা স্থগিত করা হয়েছে। একইসঙ্গে জেলাগুলোর মধ্যে চলাচলকারী পাঁচটি ট্রেন বাতিল করেছে রেলপথ মন্ত্রণালয়। এছাড়া খুলনাগামী সব যাত্রীবাহী ট্রেন যশোর পর্যন্ত চলাচল করবে বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২২শে জুন থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত গাজীপুর জেলার মধ্যে চলাচলরত তুরাগ এক্সপ্রেস ও কালিয়াকৈর কমিউটার ট্রেন বাতিল করা হয়েছে। গাজীপুরের সব স্টপেজ লকডাউন থাকা পর্যন্ত বাতিল থাকবে, আন্ত:নগর ট্রেনও থামবে না।

এছাড়া গোপালগঞ্জ-রাজশাহীর মধ্যে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, খুলনা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী নকশীকাঁথা এক্সপ্রেস ও রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ীর মধ্যে চলাচলকারী রাজবাড়ী এক্সপ্রেসও বাতিল করা হয়েছে।

এসব সিদ্ধান্ত আগামী ৩০শে জুন পর্যন্ত অথবা সংশ্লিষ্ট জেলায় লকডাউন থাকা পর্যন্ত কার্যকর থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

এবিষয়ে কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার গণমাধ্যমকে জানিয়েছেন, পূর্বনির্দেশনা অনুযায়ী রেলসেবা চালু থাকবে। এ ক্ষেত্রে যাত্রীদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। রেলওয়ে কর্তৃপক্ষও স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের সেবা দেওয়া নিশ্চিত করবে। ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে। অর্ধেক আসনের টিকিট বিক্রি করা হবে। বাকি অর্ধেক আসন ফাঁকা থাকবে।

সংক্রমণ নিয়ন্ত্রণে আসার পর ডেমো ও তুরাগ এক্সপ্রেস ট্রেন চলাচল সেবা আবারও চালু করা হবে বলেও জানান স্টেশন ম্যানেজার।

Advertisement
Share.

Leave A Reply