fbpx

কাল থেকে বন্ধ হবে সকল অবৈধ মোবাইল ফোন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল শুক্রবার ১ অক্টোবর থেকে দেশে নতুন করে নেটওয়ার্কে যুক্ত হওয়া অবৈধ মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্নের কার্যক্রম শুরু হবে। গত তিন মাস ধরে পরীক্ষামূলকভাবে চলছিল এই কার্যক্রম। তবে এতোদিন অবৈধ মোবাইল সেট শনাক্ত করা হলেও তা নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হয়নি।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এক বিজ্ঞপ্তিতে জানায়, অবৈধ মোবাইল ফোনের শনাক্ত ও নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্নের কার্যক্রম চূড়ান্তভাবে শুরু হচ্ছে আগামীকাল ১ অক্টোবর থেকে। গ্রাহককে মোবাইল ফোন কেনার সময় যাচাই করে দেখার অনুরোধ জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রারের (এনইআইআর) কার্যক্রমের আওতায় মুঠোফোন কেনার আগে ফোনের মেসেজ অপশন থেকে KYD ও ১৫ ডিজিটের IMEI নম্বর লিখে ১৬০০২ নম্বরে পাঠিয়ে বৈধতা যাচাই করতে হবে। বৈধভাবে বিদেশ থেকে ব্যক্তিগতভাবে আনা, কেনা অথবা উপহার পাওয়া অনুমোদিত সংখ্যক মোবাইল ফোন ব্যবহারের আগে www.neir.btrc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করতে হবে।

আমদানিকারক, উৎপাদনকারী ও বিক্রেতাকে অবৈধভাবে মোবাইল ফোন আমদানি, উৎপাদন অথবা বিক্রির সাথে জড়িত না হওয়ার অনুরোধ জানিয়েছে বিটিআরসি। আর তা না হলে অবৈধ মোবাইল ফোনের মূল্য ফেরত দিতে হবে এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে তারা।

Advertisement
Share.

Leave A Reply