fbpx

কী শেখাবে জাওয়ান?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাওয়ান নিয়ে উন্মাদনা কমার নামই নেই। কমবেও না এমনটাই বোঝা যাচ্ছে। মুক্তির আগেই এই সিনেমা যে পরিমান উত্তেজনা ছড়িয়েছে পুরো বিশ্ব জুড়ে। মুক্তির পর তা যে ছাড়িয়ে যাবে সেকথা নিশ্চিতভাবে বলা যায়। কিন্তু এই বহুল আলোচিত সিনেমা জাওয়ান আসলে কী শেখাবে?

শাহরুখ খানের ‘জাওয়ান’ নিয়ে উন্মাদনা এতটাই বেড়েছে যে মুহূর্তে বেড়ে গেছে টিকিটের দাম, বেড়েছে শোর সংখ্যাও। আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে সিনেমাটি। বাদশাহর তিন দশকের ক্যারিয়ারে রেকর্ড! সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে জাওয়ান’-এর অগ্রিম টিকিট।

এই সিনেমা মুক্তি সামনে রেখে নিয়মিতই ভক্তদের সঙ্গে ‘আস্কএসআরকে’ সেশন করছেন শাহরুখ খান। সেখানেই গতকাল রোববার সিডনি থেকে এক ভক্ত তাঁর কাছে জানতে চান ‘জাওয়ান’ দেখে কী শিখতে পারবেন দর্শক?

দর্শকের এমন প্রশ্নের উত্তরে শাহরুখ জানান, ‘আমরা আমাদের চারপাশে যে পরিবর্তন চাই, আর সেটা আমরা নিজেরাই কীভাবে করতে সক্ষম, তা শেখাবে জাওয়ান। নারীর ক্ষমতায়ন, অধিকার ও অস্তিত্বের লড়াইয়ের গল্প বলবে জওয়ান।’

কী শেখাবে জাওয়ান?

এর আগে গত বৃহস্পতিবার ট্রেলার রিলিজের পর থেকেই শুরু হয়েছে ‘জাওয়ান’-এর অগ্রিম বুকিং। আর প্রথম দিনেই ‘বুক মাই শো’য়ে প্রতিটি শোয়ের টিকিট দ্রুত শেষ হয়ে গেছে। অনেক প্রেক্ষাগৃহে ৩ হাজার রুপিতেও বিক্রি হচ্ছে টিকিট। প্রায় ৪৫০ টি প্রেক্ষাগৃহ বাড়িয়ে দেওয়া হয়েছে এই সিনেমার শো দেখানোর জন্য।

উল্লেখ্য, আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি। শাহরুখ ছাড়াও বিজয় সেতুপতি, নয়নতারার মতো একাধিক দক্ষিণী তারকাও এতে অভিনয় করেছেন। তাই দক্ষিণেও ‘জাওয়ান’-এর টিকিটের চাহিদা তুঙ্গে রয়েছে।

এদিকে বাংলাদেশে মুক্তির প্রক্রিয়ায় ইতিমধ্যে সেন্সরবোর্ডে জমা পড়েছে ‘জাওয়ান’। এ সপ্তাহেই সিনেমাটি দেখে সিদ্ধান্ত জানাবে কমিটি। আগামী ৭ সেপ্টেম্বরের আগেই সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেতে পারে। সবকিছু ঠিক থাকলে শাহরুখের ‘জাওয়ান’ হতে যাচ্ছে প্রথম ভারতীয় কোনো চলচ্চিত্র, যা একই সঙ্গে রিলিজ হবে বাংলাদেশেও।

‘জাওয়ান’ নির্মাণ করেছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলি কুমার। ‘বিগিল’, ‘মেরসাল’, ‘থেরি’ ও ‘রাজারানি’র মতো দক্ষিণী সুপারহিট সিনেমাগুলো পরিচালনা করেছেন তিনি।

জাওয়ানে শাহরুখের সঙ্গে আছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, যোগী বাবু প্রমুখ। অতিথি চরিত্রে দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। সিনেমাটি হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালায়লাম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে।

Advertisement
Share.

Leave A Reply