fbpx

কুমিল্লায় বাইকারদের উৎসব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘নিরাপদে মোটরসাইকেল চালিয়ে নিজে নিরাপদ থাকুন, পথচারীদের নিরাপদে রাখুন’, এই বার্তা পৌঁছে দিতে কুমিল্লার লালমাই পাহাড়ে জড়ো হয়েছিলো পাঁচশো বাইকার।

২৪ ডিসেম্বর শুক্রবার থেকে ২৫ ডিসেম্বর শনিবার, দুই দিনব্যাপী লালমাই পাহাড়ে চলে বাইকার্সদের উৎসব। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কক্সবাজারসহ দেশের বিভিন্ন জেলা থেকে কয়েকশো মাইল পাড়ি দিয়ে সবুজে ঘেরা লালমাই পাহাড়ে বাইকার্স ক্যাম্পিং মেগা ফেস্টে অংশ নেন সারা দেশ থেকে আসা বাইক লাভাররা।

শখের মোটরসাইকেল চালিয়ে দেশ-বিদেশ ছুঁটে চলা নানান পেশার এসব বাইকাররা যেনো একটি পরিচয়ে একাত্ম, তারা সবাই বাইকার্স।

সম্মেলনে অংশগ্রহণকারীরা বলছেন, এতো বাইকারর্স এক সাথে আর কোন ফেস্টে চোখে পড়ে না। অভিজ্ঞতার বিনিময়, কারিগরি শিক্ষার আদান-প্রদান, আড্ডা, এক সুতোয় বেঁধেছে সারাদেশের বাইকারদের। সিনিয়ররা জুনিয়রদের শেখাবেন, গল্প হবে, শিক্ষণীয় অনেক কিছুই থাকে এই ক্যাম্পিং এ।

দুই দিনব্যাপি বাইকারদের এই সম্মেলনের আয়োজন করেছে কুমিল্লা বাইকারর্স গ্রুপ। ভাতৃত্ববোধ আর নিরাপদ বাইকিংয়ের বার্তা ছড়িয়ে দিতে পারলেই, সম্মেলন সার্থক, বলছেন আয়োজকেরা।

লালমাই পাহাড়েই শুধু নয়, দেশের বিভিন্ন প্রান্তে আরও বেশি বেশি আয়োজিত হোক বাইকার্স ক্যাম্পিং। বার্তা পৌঁছে যাক প্রতিটি প্রাণে, মোটরসাইকেল দুর্ঘটনা কমে নিরাপদ হোক সড়ক ও মানুষের জীবন।

Advertisement
Share.

Leave A Reply