fbpx

খুলনায় চলছে বিএনপির গণসমাবেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খুলনা বিভাগীয় শহরে শনিবার(২২ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। নগরের সোনালী ব্যাংক চত্বরে এই সমাবেশ শুরু হয়। সমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক ও দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শফিকুল আলম। কোরআন তিলাওয়াত, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সমাবেশের মঞ্চের ঠিক মাঝখানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সম্মানে একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। চেয়ারটি সবুজ তোয়ালে দিয়ে ঢাকা। চেয়ারের একপাশে সমাবেশের প্রধান অতিথি ফকরুল ইসলাম আলমগীরের চেয়ার। আরেক পাশে সমাবেশের সভাপতি খুলনা নগর বিএনপির আহবায়ক এস এম শফিকুল আলম মনার চেয়ার। সমাবেশের আয়োজকরা বলছেন, মূলত দলের চেয়ারপার্সনকে সম্মান জানাতে এই খালি চেয়ার রাখা হয়েছে।

খুলনা বিভাগীয় গণসমাবেশ আয়োজন করে বিএনপি। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, পুলিশ ও সন্ত্রাসীদের গুলিতে দলীয় নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে তারা এই সমাবেশ ডেকেছে।

বিএনপির গণসমাবেশের আগের দিন বিভাগীয় শহর খুলনাকে সারা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন করে ফেলা হয়। দুই দিন আগে থেকে সড়কপথে বাসসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। আর গতকাল থেকে নদীপথে লঞ্চ চলাচলও বন্ধ করে দিলে খুলনা মহানগর অনেকটা অবরুদ্ধ হয়ে পড়ে। লাঠিসোঁটা নিয়ে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সরব উপস্থিতি দেখা গেছে রাস্তায় রাস্তায়।

Advertisement
Share.

Leave A Reply