fbpx

গাজার হাসপাতলে ইসরাইলি হামলা,বহু হতাহতের শঙ্কা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ফিলিস্তিনির অবরুদ্ধ গাজা উপত্যকার সবচেয়ে বড় আল-শিফা হাসপাতালে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। হামলায় হাসপাতালটিতে থাকা নারী, শিশু ও বৃদ্ধসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য মানুষ।

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কিদরা আল জাজিরা টেলিভিশনকে বলেছেন, “গত কয়েক ঘণ্টায় ইসরায়েলি দখলদাররা বেশ কয়েকটি হাসপাতালে একযোগে হামলা চালিয়েছে।”

 

 

শুক্রবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, হামাস ও ইসরায়েলের মধ্যে গত মাসে যুদ্ধ শুরুর পর থেকে আল-শিফা হাসপাতালে নারী, শিশু ও বৃদ্ধসহ কয়েক হাজার মানুষ আশ্রয় নেন। এবার এই হাসপাতালে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে।

 

 

গাজায় এক মাসেরও বেশি সময় ধরে চলা ইসরাইলি হামলায় আহত ও ঘরবাড়ি হারা বাস্তুচ্যুত হাজার হাজার মানুষে হাসপাতালগুলো ভর্তি হয়ে আছে, সেখানে এমন হামলা আবারও ফিলিস্তিনি জনপদটির স্বাস্থ্য ব্যবস্থাকে বিপদগ্রস্ত করেছে।

 

সামাজিক মাধ্যম এক্স প্লাটফর্মে আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠী হিউম্যান রাইটস ওয়াচ বলেছে, ‘আল শিফার কাছে চলমান হামলা ও লড়াইয়ে কারণে সেখানে আশ্রয় নেওয়া কয়েক হাজার বেসামরিকদের (যাদের মধ্যে অনেক শিশু আছে) অবস্থা নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন হয়ে আছি। তারা সেখানে আশ্রয় ও চিকিৎসা সেবা নিতে চাইছে।’

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভূখণ্ডটির ৩৫টি হাসপাতালের মধ্যে ১৮টি এবং অন্য ৪০টি স্বাস্থ্য কেন্দ্র বোমা হামলার কারণে ক্ষতিগ্রস্ত হয়ে অথবা জ্বালানির অভাবে অকার্যকর হয়ে পড়েছে।

ইসরায়েল বলছে, আল শিফার নিচে ভূগর্ভে কমান্ড সেন্টার ও টানেল লুকিয়ে রেখেছে হামাস। কিন্তু ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠীটি এসব অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement
Share.

Leave A Reply