fbpx

গাজীপুরে ট্রেনে নাশকতার মূলহোতা ছাত্রদলের সহ-সভাপতি: ডিএমপি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুরের শ্রীপুর উপজেলাস্থ বনখুরিয়া এলাকায় রেললাইন কেটে মোহনগঞ্জ এক্সপ্রেসের ৭ বগি লাইনচ্যুত করার ঘটনায় মূলহোতা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান খবিরসহ দুই জনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।  রেল লাইন কাটায় সরাসরি অংশ নেন গাজীপুর মহানগরীর ২৪ নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি ইমন হোসেন।

রবিবার দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে সোমবার (২৫ ডিসেম্বর) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

ডিএমপি জানায়, কবির যুবদলের একজন শীর্ষ নেতার কাছ থেকে রেললাইন কাটার নির্দেশনা পান। নির্দেশনা মোতাবেক তিনি গাজীপুরে ছাত্রদলের দুই নেতার সঙ্গে যোগাযোগ করেন। একজন আজিম উদ্দিন কলেজের ছাত্রদলের আহ্বাক তোহা, আরেকজন গাজীপুর মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাসুম। পরিকল্পনা বাস্তবায়নে এ দু’জনকে দায়িত্ব দেওয়া হয়। তারা দু’জন স্থানীয় এক কাউন্সিলরের বাসায় বৈঠক করেন।  তাদের প্রাথমিক উদ্দেশ্য ছিল নাট-বল্টু খুলে রেল চলাচল বিঘ্ন ঘটাবে। কিন্তু কয়েকবার চেষ্টা করে সেটি করতে পারেনি। তাই পরবর্তীতে কবিরের সঙ্গে যোগাযোগ করে রেললাইন কাটার সিদ্ধান্ত নেন।

এবিষয়ে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি বলেন, গত ১২ ডিসেম্বর দিনগত রাতে যাত্রীবাহী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি নেত্রকোনার মোহনগঞ্জ স্টেশন থেকে ঢাকার কমলাপুরের উদ্দেশ্যে যাত্রা করে। রাতে কোনো একসময় দুর্বৃত্তরা ঢাকা-ময়মনসিংহ রেলপথের রাজেন্দ্রপুর ও ভাওয়াল রেলস্টেশনের মাঝামাঝি স্থানে বনখুড়িয়া এলাকায় রেললাইনের একটি অংশ কেটে রাখে। ট্রেনটি ১৩ ডিসেম্বর ভোরে ঢাকাগামী ৭৯০ মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন ভাওয়াল গাজীপুর রেল স্টেশনের আউটার সিগন্যালে চিলাই ব্রিজের কাছে পৌঁছালে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলেই ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম মিয়া (৩৫) নামে একজনের মৃত্যু হয়। আহত হন আরও অন্তত ১০ যাত্রী।

Advertisement
Share.

Leave A Reply