fbpx

গাজীপুরে পোশাকশ্রমিক নিহত, প্রায় ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের প্রায় ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক রয়েছে। দুপুর ১২টার দিকে মহাসড়ক থেকে বিক্ষুব্ধ শ্রমিকদের সরিয়ে দিয়েছে পুলিশ। এর আগে শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের ময়লাবাহী গাড়ির চাপায় এক পোশাকশ্রমিক নিহত হলে সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৮টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কুনিয়া তারগাছ এলাকায় মহাসড়ক পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মুনিরা (৩০) নামে এক গার্মেন্টস শ্রমিক নিহত হন।

এ ঘটনার জের ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে যানবাহনে ভাঙচুর করেন শ্রমিকরা।
নিহত মুনিরা শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার ভুঁইয়াকান্দি এলাকার রুহুল আমিনের স্ত্রী। তিনি গাজীপুরের স্থানীয় একটি গার্মেন্টসের পোশাক শ্রমিক ছিলেন।

পুলিশ বলছে, নারী শ্রমিকের মৃত্যুর খবরে উত্তেজিত জনতা গাজীপুর সিটি করপোরেশনের ময়লা ফেলার গাড়ির সামনের অংশে আগুন ধরিয়ে দেন। এ ছাড়া ৩০ থেকে ৪০টি গাড়ির কাচ ভাঙচুর করা হয়।

শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, গাজীপুর মহানগরের কুনিয়া বড়বাড়ী এলাকায় আজ সকাল পৌনে ৮টার দিকে বিভিন্ন কারখানার শ্রমিকেরা কাজে যাচ্ছিলেন। এ সময় সড়ক পার হতে গেলে গাজীপুর সিটি করপোরেশনের ময়লার গাড়ি এক নারী শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এ সময় ওই সড়কে থাকা এক ভ্যানচালক তাঁর নিজের ভ্যান দিয়ে গাড়িটিকে থামানোর চেষ্টা করলে তাঁকেও ধাক্কা দেয় গাড়িটি। এতে ওই ভ্যানচালকও গুরুতর আহত হন।

এ সময় শ্রমিকরা রাস্তায় নেমে এলে ঢাকা–ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আরও শ্রমিক বিক্ষোভে যোগ দেন। তাঁরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। শ্রমিকদের দাবি অনুযায়ী, সড়কের মাঝের একটি লেন বন্ধ করা এবং দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হলে দুপুর পৌনে ১২টার দিকে শ্রমিকেরা রাস্তা ছেড়ে চলে যান। এরপর ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার উপ-পরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেন জানান, সড়ক দুর্ঘটনায় শ্রমিক নিহতের ঘটনায় স্থানীয় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এ সময় তারা বিভিন্ন যানবাহন ভাঙচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক হয়।

Advertisement
Share.

Leave A Reply