fbpx

গুড়িয়ে দেওয়া হল টাঙ্গাইলের মির্জাপুরে ২৯টি অবৈধ কয়লা চুল্লি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়নের পাহাড়ী অঞ্চলে অবৈধভাবে গড়ে উঠা ২৯টি কয়লা তৈরীর চুল্লি গুড়িয়ে দেওয়া হয়েছে।

আজাগানা ইউনিয়নের মহিষ বাতান ও আজগানা এলাকায় গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচি রানী সাহা অভিযান পরিচালনা করে এই চুল্লিগুলো গুড়িয়ে দেন।

জানা গেছে, উপজেলার পাহাড়ী বনাঞ্চল মহিষ বাতান ও আজগানা এলাকায় কয়লা ব্যবসায়িরা ইট এবং মাটির বড়-বড় চুল্লি তৈরী করে বনের কাঠ পুড়িয়ে দীর্ঘদিন যাবত কয়লা উৎপাদন করে আসছিলেন। বিষয়টি জানার পর মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচি রানী সাহা অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ২৯টি চুল্লি গুড়িয়ে দেন। এর মধ্যে মহিষ বাতান এলাকায় ২৭টি এবং আজগানা গ্রামে ২টি চুল্লি গুড়িয়ে ধংস করে দেওয়া হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ কয়লা ব্যবসায়িরা গাঁ ঢাকা দেন বলে উপজেলা ভূমি অফিসের নাজির মাজহারুল ইসলাম খান জানিয়েছেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচি রানী সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এই অভিযান পরিচালনা করা হয়েছে। পাহাড়ী অঞ্চলে অবৈধভাবে গড়ে উঠা ২৯টি কয়লা তৈরীর চুল্লি গুড়িয়ে দেওয়া হয়েছে। এমন অভিযান অব্যহত থাকবে।

তথ্যসূত্র: বাসস

Advertisement
Share.

Leave A Reply