fbpx

চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চলাচলের সময় বাড়লো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রাম-কক্সবাজার রুটে ঈদ উপলক্ষে চলাচলরত বিশেষ ট্রেনটির সময়সূচি বাড়ানো হয়েছে। সোমবার, ২৪ জুন ট্রেনটি বন্ধ হওয়ার কথা থাকলেও যাত্রীদের চাহিদার কথা বিবেচনায় আগামী মাসের ২৪ জুলাই পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আইকনিক রেল স্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানি।

তিনি জানান, টানা ১২ দিন বন্ধ থাকার পর গত ১২ জুন চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে স্পেশাল ট্রেনটি চলাচল শুরু করে। প্রতিদিন সকাল ৭টায় চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে সকাল ১০টা ২০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে এসে পৌঁছে। একই দিন সন্ধ্যা ৭টায় যাত্রী নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়ে রাত ১০টা ২০ মিনিটে চট্টগ্রামে গিয়ে পৌঁছে। এটি ২৪ জুন পর্যন্ত চলাচলের সিদ্ধান্ত থাকলেও কর্তৃপক্ষ সময় বাড়িয়ে ২৪ জুলাই পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

গত এপ্রিলে চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেনটি চালু করেছিল রেল বিভাগ। পরে গত ২৯ মে ইঞ্জিন ও লোকো মাস্টার সংকটের কথা বলে স্পেশাল ট্রেনটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর ঈদ উপলক্ষে গত ১২ জুন থেকে আবারও চালু হয় স্পেশাল ট্রেনটি। অভিযোগ রয়েছে, পরিবহন মালিকদের চাপেই চট্টগ্রাম-কক্সবাজার রুটে স্পেশাল ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে, চট্টগ্রাম ও কক্সবাজারবাসী ট্রেনটি সাময়িক নয়, স্থায়ীভাবে চালুর দাবি জানিয়ে আসছে শুরু থেকেই।

Advertisement
Share.

Leave A Reply