fbpx

চরকিতে আসছে নুসরাত ফারিয়ার ‘পাতালঘর’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২৭ জুলাই মুক্তি পেতে যাচ্ছে চরকি এক্সক্লুসিভ সিনেমা ‘পাতালঘর’। সিনেমাটির পরিচালনা ও চিত্রনাট্যের কাজ করেছেন নির্মাতা নূর ইমরান মিঠু।

এই সিনেমার মধ্যে দিয়ে প্রথমবারের মতো চরকিতে দেখা যাবে নুসরাত ফারিয়াকে। তবে সম্প্রতি ‘সুড়ঙ্গ’ সিনেমার আইটেম গানে ফারিয়ার উপস্থিতি বেশ আলোচনায় এসেছে।

ফারিয়ার সাথে এই সিনেমায় দেখা যাবে আফসানা মিমি, মামুনুর রশীদ, নাসির উদ্দিন খান, রওনক হাসান, দীপান্বিতা মার্টিন, নাজিয়া হক অর্ষা, সালাউদ্দিন লাভলু, মৌটুসি বিশ্বাস, এরফান মৃধা শিবলু, মামুনুল হক, হাসনাত রিপনসহ আরও অনেককেই।

সিনেমাটি নিয়ে নুসরাত ফারিয়া বলেন, ‘এমন সিনেমা আমি আগে কখনো করিনি। তাই কাজটার জন্য খুবই উৎসুক ছিলাম। স্ক্রিপ্ট দেখেই কাজ করার জন্য প্রেমে পরে যাই৷ মিমি আপাসহ সহ-শিল্পী সবাই খুবই দারুণ ছিলেন। যারা আমাকে বেশ আপন করে নিয়ে কাজটি করেছেন। আমি তাদের সঙ্গে আরও কাজ করতে চাই।‘

তিনি আরও বলেন, ‘কোভিডের সময় আমরা এই সিনেমার শ্যুট করেছিলাম। এখন রিলিজ হচ্ছে। আশা করি, দারুণ কিছু দেখবে দর্শকরা। আর এই বছরটা আমার জন্য বেশ ভালো কারণ এটি বছরের ৬ষ্ঠ কন্টেন্ট ও ৩য় সিনেমা রিলিজ হচ্ছে আমার।‘

আফসানা মিমি বলেন, ‘দুর্দান্ত কিছু সম্পর্কের গল্প বলা হয়েছে এই সিনেমায়। করোনার সময় একটি বাড়িতে যা ঘটে, তার আগে পরের কিছু সম্পর্ক ও সমাজের কিছু দৃষ্টিভঙ্গির গল্প দেখা যাবে এই সিনেমায়।‘

পরিচালক নূর ইমরান মিঠু বলেন, ‘আমি একটা বদ্ধ সময়ের গল্প বলতে চেয়েছি। একটা প্রতিকূল সময় মানুষকে কতটা দ্বন্দে ভোগায় এটা সেই গল্প। একটা মহামারী জীবন কিভাবে নাড়িয়ে দিতে পারে সেই ভাবনা থেকে এই সিনেমাটা বানানো। সকল অভিনেতাই অসম্ভব সহযোগিতা করেছেন। এখন দর্শক সিনেমাটা দেখলেই আমাদের স্বার্থকতা।

‘পাতালঘর’ ভারতের কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্রে উৎসবে অংশ নিয়ে প্রশংসিত হয়। গত বছর ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫৩তম আসরে প্রদর্শিত হয় ছবিটি। এ ছাড়া বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান প্রতিযোগিতা বিভাগে প্রতিযোগিতা করে।

দীর্ঘদিন পর করোনার সময় বাড়ি ফিরে আসেন রুপালী পর্দার নায়িকা বাবলি। তাকে মুখোমুখি হতে হয় তার ফেলে আসা শৈশবের। অতীতের সম্পর্কগুলো ফিরে এলে বাবলি পর্দার চাকচিক্য পেছনে ফেলে অনাড়ম্বর জীবনের এক নতুন বাস্তবতার মুখোমুখি হন। সেই সাথে মা-মেয়ের সম্পর্কের টানাপোড়ন চলতে থাকে – এমনই এক গল্পের রেশ ধরে আগাতে থাকে ১০৯ মিনিটের সিনেমা ‘পাতালঘর’ এর গল্প।

Advertisement
Share.

Leave A Reply