fbpx

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির ভোটার তালিকা সংশোধন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনী বোর্ড সংগঠনটির নির্বাচন স্থগিত করেছে। ১৯ মে করা এক রিটের শুনানির পর উচ্চ আদালতের নির্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আদালতের আদেশ মেনে ভোটার তালিকায় সংশোধন এনেছে নির্বাচন কমিশন।

সংশোধনীতে ১৬৯ ভোটারের মধ্য থেকে ৫১ জনকে এবং সহযোগী ৮৮ সদস্যের মধ্য থেকে ২০ জন ভোটার বাদ পড়েছেন। বৃহস্পতিবার (২৬ মে) প্রযোজক সমিতির কার্যালয়ের নোটিশ বোর্ডে নির্বাচনসংশ্লিষ্ট সংশোধনী টাঙানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ও নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ জানিয়েছেন, ‘হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ নির্বাচন বোর্ডের ঘোষিত তফসিলের গুরুত্বপূর্ণ ২ নম্বর শর্ত মোতাবেক ভোটার তালিকা সংশোধনের আদেশ দিয়েছিলেন। সেই আদেশ মেনেই নির্বাচনী বোর্ড ভোটার তালিকা সংশোধন করেছে। পূর্ণাঙ্গ ৫১ জন ও সহযোগী ২০ জনের ভোটাধিকার বাতিল করা হয়েছে।’

আদালতের এমন রায়ে অনেক প্রযোজকই খুশি। কেউ কেউ জানান, এখন দ্রুত নির্বাচন দিলেই তারা খুশি হবেন।

জানা যায়, ভোটার তালিকা সংশোধনীতে সভাপতি প্রার্থী সেলিম খানের প্যানেল থেকে বেশিরভাগ সদস্যের নাম বাতিল হয়েছে। বাদ পড়া ৫১ ভোটারের মধ্যে ৪৫ জনই সেলিম খানের প্যানেলের।

উল্লেখ্য, ২১ মে দুই সহযোগী সদস্যসহ মোট ২১ সদস্যের কার্যকরী পরিষদ এবং ২৩ মে পোর্টফোলিও অফিস বেয়ারার পদে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন হওয়ার কথা ছিল। এখন নির্বাচন হবে ২৭ জুলাই।

Advertisement
Share.

Leave A Reply