fbpx

চুরি-ছিনতাই নিয়ন্ত্রণে ডিএমপি কমিশনারের নির্দেশনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাধারণত শীতের সময় চুরি-ছিনতায়ের ঘটনা বেশি ঘটে। বিশেষ করে রাজধানীতে। চুরি-ছিনতাই নিয়ন্ত্রণের জন্য ঢাকা মহানগর পুলিশ(ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম পুলিশি টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশনা দিয়েছেন। ডিএমপির আটটি ক্রাইম বিভাগ ও গোয়েন্দা পুলিশকে (ডিবি) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ডিএমপির সদর দপ্তরে ২১ নভেম্বর, গত অক্টোবর মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার বলেন, ‘ডিসেম্বর-জানুয়ারিতে শীত থাকে। এ সময় ছিনতাই ও অজ্ঞান পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। তাই আরও বেশি সতর্ক থাকতে হবে আমাদের। তাদের সম্পর্কে আরও বেশি তথ্য সংগ্রহ করে ব্যবস্থা নিতে হবে।’

এছাড়াও ঢাকা মহানগরীতে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য কমিশনার সকল উপপুলিশ কমিশনার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের(ওসি) প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন।

অক্টোবর মাসে ঢাকা মহানগরে অস্ত্র, মাদক, গ্রেপ্তারি পরোয়ানা তামিলসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতি স্বরূপ বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন ডিএমপি পুলিশ কমিশনার। এমনকি তিনি তদন্তাধীন মামলা দ্রুত শেষ করার নির্দেশ দেন।

এদিন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, এ কে এম হাফিজ আক্তার, কৃষ্ণপদ রায়, মো. মুনিবুর রহমান, মো. আসাদুজ্জামান, যুগ্ম পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply