fbpx

জর্জ ফ্লয়েডের হত্যাকারী পুলিশ কর্মকর্তা কারাগারে ছুরিকাহত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের মামলায় দোষী সাব্যস্ত পুলিশ কর্মকর্তা ডেরেক শোভিন শুক্রবার কারাগারে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।মার্কিন সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অ্যারিজোনা কারাগারের ভেতর শুক্রবার (২৪ নভেম্বর) এ ঘটনা ঘটেছে।

 

যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব প্রিজন জানিয়েছে, শোভিন অ্যারিজোনা অঙ্গরাজ্যের টাকসনের ফেডারেল কারেকশনাল ইনস্টিটিউশন নামে একটি কারাগারে বন্দী ছিলেন।

কারাগারের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে, কারাগারের আরেক বন্দী শোভিনকে ছুরিকাঘাত করেছে। তবে ওই বন্দির পরিচয় প্রকাশ করা হয়নি।

সংস্থাটি জানিয়েছে, ছুরিকাঘাতটি বেশ গুরুতর, এটি প্রাণঘাতীও হতে পারে। তাই তাকে জরুরি চিকিৎসার জন্য একটি হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় অন্য কেউ আহত হয়নি। শুক্রবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্যুরো।

 

২০২০ সালে ২০ ডলারের একটি নকল নোট নিয়ে জর্জ ফ্লয়েডকে আটক করেন চৌভিন ও তার কয়েকজন সহকর্মী। আটকের পর ফ্লয়েডের গলার ওপর দীর্ঘ ৯ মিনিট নিজের হাঁটু দিয়ে চেপে ধরে রেখেছিলেন চৌভিন। এতে ঘটনাস্থলেই শ্বাস বন্ধ হয়ে ফ্লয়েড মারা যান।

এ ঘটনার পর বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের পুলিশের বর্ণবাদ ও নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন ও বিক্ষোভ শুরু হয়। এরপর চৌভিনসহ তার বাকি সহকর্মীদের গ্রেপ্তার করা হয়।

Advertisement
Share.

Leave A Reply