fbpx

জায়েদের সদস্যপদ প্রাথমিকভাবে স্থগিত করলো শিল্পী সমিতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দু’বারের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ প্রাথমিকভাবে স্থগিত করা হয়েছে।

আজ (২ এপ্রিল) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) মাঠে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জায়েদ খানের সদস্যপদ স্থগিতের ঘোষণা পত্র পাঠ করে সাংবাদিকদের শোনান শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তবে এ সংবাদ সম্মেলনে দেখা যায় সভাপতি ইলিয়াস কাঞ্চন,নিপুণ আক্তার’সহ সমিতির বর্তমান কমিটির অন্য সদস্যদের।

এ সময় সাইমন সাদিক সাংবাদিকদের বলেন,আজ আমাদের কার্যনির্বাহী কমিটির ৯ম মিটিং হয়েছে। সেখানে একবাক্যে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, সমিতির গঠনতন্ত্রের ৭ (ক) ধারার আলোকে আমাদের সম্মানিত সদস্য জনাব জায়েদ খানের সদ্য পদ স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন,চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশালীন মন্তব্য করায় জায়েদ খানের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

জায়েদ খানের বহিস্কার দাবিতে রবিবার দুপুরে এফডিসিতে বঞ্চিত ১১৩ জন শিল্পী মানববন্ধন ও মিছিল করেছে। এ সময় তারা জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে স্থায়ীভাবে বহিস্কার দাবি করেছেন।

রবিবার দুপুরে শুরু হয় শিল্পী সমিতির মিটিং। এই মিটিংয়ে জায়েদ খানের সদস্যপদ স্থগিতের মতো সিদ্ধান্ত আলোচনা হয়।বিকেলে বৈঠক শেষ হলে সংবাদ মাধ্যমকে শিল্পী সমিতির সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply