fbpx

জীবনের কথায় লুইপার প্রথম প্লেব্যাক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০১০ সালে ‘চ্যানেল আই-সেরাকণ্ঠ’ প্রতিযোগিতা থেকে উঠে আসেন জিনিয়া জাফরিন লুইপা। এক যুগের ক্যারিয়ার শেষে তিনি এখন সময়ের জনপ্রিয় গায়িকাদের একজন। ২০১৫ সালে সিডি চয়েসের ব্যানারে প্রকাশ পায় লুইপার প্রথম একক অ্যালবাম ‘ছায়াবাজি’। সেই অ্যালবামের উদ্যোগ এবং সবগুলো গানের কথা লেখেন দেশের জনপ্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবন। অ্যালবামের ‘ছায়াবাজি’, ‘ঘুরে ফিরে’ গানগুলোর জন্য শ্রোতার প্রশংসার পাশাপাশি ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’ও জেতেন লুইপা।

ক্যারিয়ারের এক যুগ পর এবার প্লেব্যাকেও লুইপার অভিষেক হচ্ছে জীবনের লেখা গান দিয়ে। প্রথমবারের মতো লুইপা গেয়েছেন রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমায়। এতে লুইপার গাওয়া গানটির শিরোনাম ‘ধীরে ধীরে’। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। লুইপার সঙ্গে গানটিতে দ্বৈত কণ্ঠও দিয়েছেন ইমন।

লুইপা বলেন, ‘ক্যারিয়ারের শুরু থেকেই রবিউল ইসলাম জীবনের সঙ্গে আমার মিউজিকাল বোঝাপড়াটা চমৎকার। আমার প্রথম অ্যালবামের সবগুলো গানের কথা লিখেছেন তিনি। প্রথম প্লেব্যাকও করলাম তার কথায়। এটা আমার জন্য বিশেষ স্মৃতি হয়ে থাকবে। সবচেয়ে বড় কথা জীবন ভাই ও ইমন ভাই মিলে আমাকে চমৎকার একটা গান উপহার দিয়েছেন।’

রবিউল ইসলাম জীবন বলেন, ‘সময়ের দুর্দান্ত মেধাবী গায়িকাদের একজন লু্ইপা। ভালোভাবে নিজেকে প্রস্তুত করেই সে সামনে এগিয়ে যাচ্ছে। তার সঙ্গে কাজ করা আমি সবসময়ই উপভোগ করি। সিনেমার এই গানটি সে অসাধারণ গেয়েছে। আমাদের কথা-সুরের সঙ্গে তার গায়কী গানটিকে ভিন্নমাত্রা দিয়েছে। বেঁচে থাকার মতো একটি গান হয়েছে এটি।’

উল্লেখ্য, আসছে কোরবানির ঈদ উপলক্ষে মুক্তি পাচ্ছে লুইপার প্রথম প্লেব্যাক করা সিনেমা ‘পরাণ’। গানটির সঙ্গে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এরইমধ্যে সিনেমাটির ট্রেলার বেশ আলোচনায় এসেছে। এই গান এবং সিনেমা দুটিই মানুষের ভালো লাগবে বলে প্রত্যাশা এই গায়িকা ও গীতিকারের।

Advertisement
Share.

Leave A Reply