fbpx

টিকা গ্রহণে কেন্দ্র পরিবর্তনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য অধিদফতর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে কেন্দ্র পরিবর্তনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য অধিদফতর। তবে সেক্ষেত্রে সরকারের নির্ধারিত কিছু কেন্দ্রে এই টিকা নেওয়া যাবে।

কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্যসচিব শামসুল হকের একটি চিঠিতে কেন্দ্র পরিবর্তনের কথা বলা হয়েছে।চিঠিটি স্বাস্থ্য বিভাগের সব পরিচালক, দেশের সব সিভিল সার্জন, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা, সব জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, বিভিন্ন কারণে টিকার প্রথম ডোজ গ্রহণকারীর পক্ষে একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নেওয়া সম্ভব হচ্ছে না। তাই কেন্দ্র পরিবর্তনের সুযোগ দেওয়া হয়েছে।

রাজধানীর পাঁচটি হাসপাতালে কেন্দ্র পরিবর্তন করে এই টিকা নেওয়া যাবে। এগুলো হলো- কুয়েত মৈত্রী হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেজ অ্যান্ড ইউরোলজি,জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল।

আর অনেকে যারা লকডাউনে রাজধানীর বাইরে আটকা পড়ে গেছেন, তারা সেই বিভাগের নিকটবর্তী বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নিতে পারবেন। এছাড়া জেলার ক্ষেত্রে নিকটবর্তী জেলা হাসপাতালে এবং উপজেলার ক্ষেত্রে নিকটবর্তী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা দিতে পারবেন।

এর আগে লকডাউনের কারণে টিকাদান কেন্দ্র পরিবর্তন করা যাবে না বলেও জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

Advertisement
Share.

Leave A Reply