fbpx

টি-টোয়েন্টি বিশ্বকাপ: দশ সেপ্টেম্বরের মধ্যে দল ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অংশগ্রহণকারী দেশগুলোকে ১৫ জন খেলোয়াড় এবং দলের সাথে সংশ্লিষ্ট ৮ জন কর্মকর্তাকে সাথে দেবার অনুমতি দিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) একজন কর্মকর্তা বলেন, আইসিসি ১০ সেপ্টেম্বরের মধ্যে পনেরো সদস্যের চূড়ান্ত দল এবং বোর্ড কর্মকর্তা, কোচ ও সাপোর্ট স্টাফসহ আটজনের নাম জমা দিতে বলেছে।

পিটিআইকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, ‌’আইসিসি কোভিড -১৯ পরিস্থিতি এবং জৈব সুরক্ষা বলয়ের কারণে সমস্ত অংশগ্রহণকারী দেশগুলোকে তাদের স্কোয়াডে অতিরিক্ত খেলোয়াড় আনার অনুমতি দিয়েছে। কিন্তু এই অতিরিক্ত খেলোয়াড়দের খরচ সংশ্লিষ্ট বোর্ডগুলোকেই বহন করতে হবে। আইসিসি শুধুমাত্র স্কোয়াডে থাকা পনেরোজন খেলোয়াড় এবং আটজন কর্মকর্তার খরচ বহন করবে।’

২০১৬ টি -টোয়েন্টি বিশ্বকাপের পর ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ওমান এবং সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যু- দুবাই, আবুধাবি এবং শারজাহতে অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ আসর।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বের আগে প্রথম রাউন্ডে ওমানের মাঠে বাংলাদেশকে খেলতে হবে বাছাইপর্ব। বাছাইপর্বের বাকি দলগুলো হলো শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান ও পাপুয়া নিউগিনি। গ্রুপ ‘বি’ তে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডস। প্রতি গ্রুপ থেকে দুটি করে দল কোয়ালিফাই করবে চূড়ান্ত পর্বে, যেখানে তারা যোগ দেবে টি-টোয়েন্টিতে র্যাংকিংয়ের সেরা আট দলের সাথে।

আইসিসি জানিয়েছে দলগুলো তাদের স্কোয়াডের সাথে বেশকিছু অতিরিক্ত খেলোয়াড় নিতে পারবে। কোভিড-১৯ এর কঠিন এই পরিস্থিতিতে যে কারোরই করোনা পজিটিভ আসতে পারে কিংবা দলের কেউ ইনজুরিতেও পড়তে পারে। সেক্ষেত্রে দলগুলো চাইলেই নতুন কাউকে দলে ভেড়াতে পারবে। আইসিসি ইতোমধ্যেই বোর্ডগুলোকে জানিয়ে দিয়েছে, দলগুলোর কোয়ারেন্টাইন পিরিয়ড শুরু হওয়ার পাঁচ দিন আগে পর্যন্ত তারা তাদের চূড়ান্ত স্কোয়াডে যে কোনো পরিবর্তন আনতে পারবে। কিন্তু প্রতিটা বোর্ডকেই ১০ সেপ্টেম্বরের মধ্যে তাদের স্কোয়াড পাঠাতে হবে।

Advertisement
Share.

Leave A Reply