fbpx

টেক্সাসে পরিত্যক্ত লরি থেকে ৪৬ অভিবাসীর মৃতদেহ উদ্ধার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান অ্যান্টোনিও শহরের অদূরে একটি পরিত্যাক্ত লরি থেকে অন্তত ৪৬ অভিবাসীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) বৃটিশ সংবাদমাধ্যম বিবিসি দিয়েছে এই খবর।

স্থানীয় একজন অগ্নিনির্বাপন কর্মকর্তা জানান, এই ঘটনায় জীবিত উদ্ধার করা চার শিশুসহ ১৬ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। বেঁচে থাকা ব্যক্তিদের শরীর এত গরম যে তাদেরকে স্পর্শ করা যাচ্ছিল না এবং তারা হিট স্ট্রোক ও হিট এক্সসশানে (তাপ নিঃশেষন) ভুগছেন।

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে ২৫০ কিলোমিটার দূরবর্তী সান অ্যান্টোনিও শহরটি মানব পাচারকারীদের একটি প্রধান ট্রানজিট রুট।

অবৈধভাবে যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশকারী অভিবাসীদেরকে প্রত্যন্ত সীমান্ত এলাকা থেকে নগরাঞ্চলে পরিবহনের জন্য মানবপাচারকারীরা সাধারনত লরি ব্যবহার করে থাকে।

পরিত্যক্ত লরিতে এতগুলো মানুষের মৃতদেহ উদ্ধারের ঘটনাকে ‘বিভৎস, মানবিক বিপর্যয়’ বলে অভিহিত করেছেন সান অ্যান্টোনিওর মেয়র রন নিরেনবার্গ।

এই প্রাণহানির জন্য প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন টেক্সাসের রিপাবলিকান দলীয় গভর্নর গ্রেগ অ্যাবোট। এই প্রাণহানি বাইডেনের ‘প্রাণঘাতী উন্মুক্ত সীমান্তনীতির’ ফলাফল বলে মন্তব্য করেন তিনি।

কীভাবে তাঁদের মৃত্যু হয়েছে, তা এখনো স্পষ্ট নয়। স্থানীয় পুলিশ এ নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

তবে সান অ্যান্টোনিওতে এখন গ্রীষ্মকাল চলছে। স্থানীয় সময় গতকাল সোমবার তাপমাত্রা ৪৯ দশমিক ৪ ডিগ্রিতে গিয়ে ঠেকে।

একটি টিভি চ্যানেল জানিয়েছে, সান অ্যান্টোনিও শহরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে রেললাইনের পাশে লরিটির সন্ধান মেলে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, লরিচালকের হদিস পাওয়া যাচ্ছে না। সান অ্যান্টোনিও পুলিশ চালকের খোঁজে অভিযান চালিয়ে যাচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply