fbpx

ট্রেনের নিরাপত্তায় কাজ করবে র‌্যাবের ডগ স্কোয়াড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রেলের নিরাপত্তায় একাধিক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে র‌্যাব। এর একটি হলো ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি। বৃহস্পতিবার বিকালে রাজধানীর কমলাপুর স্টেশনে র‌্যাব-৩ এর অধিনায়ক কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ কথা জানান।

তিনি বলেন, রেলের নিরাপত্তা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের টিম রেলের বগিগুলো (কোচ) স্ক্যান করবে। সাধারণভাবে ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি করা হবে। বাড়ানো হবে গোয়েন্দা নজরদারি। রেল পুলিশের সঙ্গে সমন্বয় করে এসব পদক্ষেপ নেওয়া হবে।

র‌্যাব-৩ এর একটি দল এদিন কমলাপুর স্টেশনে ডগ স্কোয়াড নিয়ে যায়। সেখানে সংবাদ সম্মেলনে কর্নেল আরিফ বলেন, ঢাকার তেজগাঁও এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস, টাঙ্গাইলে কমিউটার ট্রেন, মৌলভীবাজারে পারাবত এক্সপ্রেস, ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় ব্রহ্মপুত্র এক্সপ্রেসে আগুন দেওয়া হয়েছে। এসব নাশকতাকে কেন্দ্র করে জনগণের জানমাল রক্ষায় র‌্যাব-৩ কমলাপুর রেলস্টেশন এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।

গুরুত্বপূর্ণ পয়েন্টে বিশেষ নিরাপত্তা পেট্রোল প্রস্তুত রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও অব্যাহত আছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, জাতীয় নির্বাচনকে ভন্ডুল এবং সাধারণ মানুষকে আতঙ্কিত করতে এই নারকীয় কাজটি করেছে। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে, ফুটেজগুলো বিশ্লেষণ করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে বর্তমান পরিস্থিতিতে এবং সার্বিক বিষয়ের বিবেচনায় মেট্রোরেল স্টেশনে লাগেজ স্ক্যানার, আর্চওয়ে এবং বিস্ফোরক জাতীয় পদার্থ শনাক্তের মেশিন রাখার সুপারিশ করেন ঢাকার অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) খ. মহিদ উদ্দিন।

তিনি বলেন, নিরাপত্তার বিষয়টি যে কোনো জায়গায় বিবেচনায় রাখা উচিত। নাশকতাকারীরা আগাম তথ্য দিয়ে কোনো অপরাধ করে না। এ মহূর্তে হামলার কোনো তথ্য না থাকলেও আমরা প্রতিটি স্থানে নিরাপত্তা পর্যাপ্ত বাড়াচ্ছি।

Advertisement
Share.

Leave A Reply