fbpx

ডায়মন্ডের ‘রোহিঙ্গা’ সিনেমায় এনামুল হক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২১ অক্টোবর মুক্তি পাচ্ছে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের চলচ্চিত্র ‘রোহিঙ্গা’। এই চলচ্চিত্রের মাধ্যমে দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন অভিনেতা এনামুল হক।

চলচ্চিত্রটিতে তাকে মায়ানমারের মেজর অং সান থুরা চরিত্রে দেখা যাবে।সিনেমার ট্রেলার প্রকাশিত হওয়ার পর থেকে চলচ্চিত্র পাড়ায় ব্যাপক প্রশংসা সূচক আলোচনা চলছে। ট্রেলারে যে চরিত্রটি সবাইকে বিস্মিত করেছে সেই চরিত্রটি মায়ানমার আর্মির এক প্রতীকী মেজরের, যার নাম অং সান থুরা। এই চরিত্রটিতে অসাধরণ অভিনয় করে সকলকে হতবাক করে দিয়েছেন এনামুল হক।

তিনি আশাবাদী, রোহিঙ্গা সিনেমাটি বিশ্ববাসীর নজর কাড়তে সক্ষম হবে। এতে আরও অভিনয় করেছেন, আরশি হোসেন, ওমর আয়াজ অনি, সাদ্দাম, জান্নাত সূচী, সাগর, বৃষ্টি, তানজিদ, শাকিবা, হায়াতুজ্জামান, মাহমুদ আলম, জাহিদ, তাওহীদ, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

ডায়মন্ডের ‘রোহিঙ্গা’ সিনেমায় এনামুল হক২০১৭ সালে শুরু হওয়া ‘ক্লিয়ারেন্স অপারেশন’ এর নামে মায়ানমারের বর্মী সেনাবাহিনী ও স্থানীয় বৌদ্ধরা প্রায় ২৪,০০০ নিরস্ত্র নিরীহ রোহিঙ্গা মুসলমানকে হত্যা করেছে। মায়ানমারের সামরিক বাহিনীর নিষ্ঠুর নির্যাতন ও গণহত্যা থেকে জান বাঁচাতে প্রায় ১১ লাখ রোহিঙ্গা মুসলমান বাংলাদেশে আশ্রয় পেয়েছে জননেত্রী শেখ হাসিনার মহানুভবতায়।

এনামুল হক এর আগে জিল্লুর রহমানের ‘ঈমানদার মাস্তান’, ‘স্বপ্নের ভালোবাসা’, মনোয়ার খোকনের ‘ক্ষত বিক্ষত’, ‘প্রেম সংঘাত’, শাহিন সুমনের ‘খালাস’ চলচ্চিত্রগুলোতে অভিনয় করেছেন।

Advertisement
Share.

Leave A Reply