fbpx

ঢাকায় আজ বিদ্যুৎ থাকবে না ২ থেকে ৩ ঘণ্টা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানী ঢাকাসহ সারাদেশেই বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে শিডিউল করে লোডশেডিং দিচ্ছে সরকার। প্রতিদিনই সকাল থেকে সেই ধারাবাহিকতায় লোডশেডিং কার্যক্রম শুরু হয়ে চলে রাত ১১টা পর্যন্ত। আজ ৯ আগস্ট মঙ্গলবারের লোডশেডিং কার্যক্রমের তালিকা প্রকাশ করেছে কোম্পানিগুলো।

ঢাকার বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) কোথায় কখন লোডশেডিং করবে, সে তালিকা দিয়েছে। তালিকা অনুযায়ী ডিপিডিসি কিছু জায়গায় দুই ঘণ্টা করেও লোডশেডিং হবে।

এছাড়া ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) আওতাধীন অনেক এলাকায় তিন ঘণ্টা করে লোডশেডিংয়ের রুটিন দেয়া হয়েছে। ডিপিডিসি লোডশেডিং শুরু করছে সকাল ১০টায়। তবে ডেসকো লোডশেডিং করছে দিন-রাতজুড়ে। শুরুতে এ দুই সংস্থা এক ঘণ্টা করে লোডশেডিং করত।

ডিপিডিসির তরফে জানানো হয়েছে, লোড বরাদ্দ প্রাপ্তির ভিত্তিতে আরোপিত লোডশেডিং কম বা বেশি হতে পারে।ঢাকার বাইরেও নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো), ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউসন কোম্পানি (ওজোপাডিকো), বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) এবং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) এর ওয়েবসাইটের নির্দিষ্ট লিংকে গিয়ে আজকের লোডশেডিংয়ের এ তালিকা দেখতে পারবেন গ্রাহকরা।

নিচের লিংকে ডিপিডিসি, ডেসকো, ওজোপাডিকো  নেসকো, আরইবি ও পিডিবির বৃহস্পতিবারের সম্ভাব্য লোডশেডিংয়ের এলাকাভিত্তিক তালিকা রয়েছে।

ডেসকোর মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

ডিপিডিসির মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

ওজোপাডিকোর মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

নেসকোর মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

বিআরইবি মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

বিপিডিবি মঙ্গলবারের লোডশেডিংয়ের তালিকা

Advertisement
Share.

Leave A Reply