fbpx

তারেক মাসুদ স্মরণ, চলচ্চিত্র প্রদর্শনী এবং স্মারক বক্তৃতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলচ্চিত্রকার তারেক মাসুদের ১২তম প্রয়াণ দিবস উপলক্ষে আগামীকাল ১৩ আগস্ট ২০২৩, রবিবার, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট যৌথভাবে তারেক মাসুদ স্মরণ এবং ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০২৩’ আয়োজন করেছে। চলচ্চিত্রকার তারেক মাসুদ, মিশুক মুনীরসহ নিহত চলচ্চিত্রকর্মীদের স্মরণে স্মৃতিতর্পণ এবং ‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০২৩’ এর পাশাপাশি এই দিন শিল্পী এস এম সুলতানের জীবন ও কর্ম নিয়ে তারেক মাসুদ নির্মিত প্রামাণ্যচিত্র ‘আদমসুরত’ প্রদর্শিত হবে।

তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণ স্মৃতিতর্পণে অংশগ্রহণ করবেন তারেক মাসুদের সহোদর শব্দগ্রাহক নাহিদ মাসুদ এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

‘তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০২৩’ এর বিষয় ‘আত্মপরিচয়ের রাজনীতি ও বাংলাদেশের চলচ্চিত্র’। এ বছর তারেক মাসুদ স্মারক বক্তৃতা প্রদান করবেন চলচ্চিত্র গবেষক, লেখক ও চলচ্চিত্র শিক্ষক ফাহমিদুল হক।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি ও তারেক মেমোরিয়াল ট্রাস্টের যৌথ আয়োজনে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় অনুষ্ঠানমালা শুরু হবে বিকাল ৫টায়। বিকাল ৫টায় প্রদর্শিত হবে তারেক মাসুদ নির্মিত প্রামাণ্যচিত্র ‘আদমসুরত’। সন্ধ্যা ৬টায় তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণ। সন্ধ্যা ৬:৩০ টায় তারেক মাসুদ স্মারক বক্তৃতা ২০২৩।

Advertisement
Share.

Leave A Reply