fbpx

তিন ধাপ এগিয়ে পাঁচে সাকিব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইংলিশদের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ব্যাট এবং বল হাতে দারুণ পারফর্ম্যান্স দেখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমনকি বল হাতে এই সিরিজে দলের সবচেয়ে কার্যকরী বোলার ছিলেন তিনি। সিরিজের তৃতীয় ওয়ানডেতে তার ৪ উইকেট হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচিয়েছে বাংলাদেশকে।

এই ওয়ানডেতে ইতিহাসের মাত্র ১৪তম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেট নেয়ার কীর্তি গড়েন সাকিব। ২২৭ ম্যাচ খেলে তিনি এই রেকর্ড করেন। ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই ইকোনোমিকাল বোলিংয়ের পাশাপাশি নিয়েছেন ৬ উইকেট।

এবার নিজের এমন ধারাবাহিক বোলিং পারফর্ম্যান্সের পুরস্কার পেলেন সাকিব। আইসিসি প্রকাশিত ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন পাঁচ নম্বরে।

বুধবার আইসিসি তাদের র‍্যাংকিংয়ের নতুন আপডেট দেয়। সেই আপডেট অনুযায়ী শাহীন আফ্রিদি, রশিদ খানের মতো বোলারদের পেছনে ফেলেছেন সাকিব। ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়েও শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি, এই তালিকার দ্বিতীয় স্থানে থাকা অলরাউন্ডার মোহাম্মদ নবির সাথে তাঁর রেটিংয়ের পার্থক্য ৯৭।

এছাড়াও বাংলাদেশিদের মধ্যে বোলারদের র‍্যাংকিংয়ে অবনমন হয়েছে পেসার মুস্তাফিজুর রহমান এবং মেহেদী হাসান মিরাজের। ১৫ নম্বর থেকে নেমে ১৬তে গিয়েছেন মুস্তাফিজ এবং ১১ নম্বর থেকে ১৩তে চলে গেছেন মিরাজ।

তবে উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের। ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ে ৪৪ নম্বরের উঠে এসেছেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply