fbpx

দীপাবলিতে মিঠুন ও সিঁথির ‘আদ্যা স্তোত্র’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব দীপাবলি। আর এই দীপাবলি উপলক্ষে নতুন সুর ও ছন্দে ‘আদ্যা স্তোত্র’ গাইলেন মিঠুন চক্র ও অবন্তী সিঁথি। এরইমধ্যে এই ‘আদ্যা স্তোত্র’ টি ইউটিউবে রিলিজ দেওয়া হয়েছে।

নতুন ধরনের এই আয়োজন প্রসঙ্গে মিঠুন চক্র বলেন, ‘সৃষ্টি কর্তার বিভিন্ন রূপকে মানুষ বিভিন্ন রূপে আরাধনা করে। যেমন দূর্গা পূজায় দূর্গা, কালি পূজায় কালি বা নারায়নী। কিন্তু তিনি আদি এবং অনন্ত কাল ধরেই বিদ্যমান। আর সৃষ্টিকর্তার আদি শক্তির মন্ত্র নিয়ে আমরা এই ‘আদ্যা স্তোত্র’টি গেয়েছি। এটির রচয়িতা চট্টগ্রামের মহাসাধক অন্নদা ঠাকুর। তিনি রামকৃঞ্চ পরমেশ্বরের শিষ্য ছিলেন। যতদূর জানি অন্নদা ঠাকুর এই মন্ত্রের পুরোটাই স্বপ্নে পেয়েছেন দেবী দুর্গার কাছ থেকে। এটাকেই আমরা গানে রূপ দিয়েছি।’

মিঠুন জানান, তার সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী অবন্তী সিঁথি। এছাড়া কম্পোজিশন করেছেন মিঠুন চক্র ও সোহাগ চক্রবর্তী এবং সুর করেছেন মিঠুন চক্র। এবং মিউজিক ভিডিও নির্মাণ করেছেন বাপ্পী আলমগীর।

নতুন এই স্তোত্র নিয়ে অবন্তী সিঁথি বলেন, এটা একেবারেই নতুন ধরনের কাজ। খুব কঠিন ছিলো আমার জন্য গাওয়া। দীপাবলী উপলক্ষে রিলিজ হয়েছে। দর্শকদের ভালো লাগলেই আমাদের কষ্ট সার্থক হবে।’

উল্লেখ্য, এই সময়ে নতুন নতুন গান করে আলোচনায় আছেন অবন্তী। সম্প্রতি তার গাওয়া ‘রূপকথার জগতে’ গানটি দর্শকেরা দারুন পছন্দ করেছেন।

অন্যদিকে মিঠুন চক্র জনপ্রিয় ড্রামার। তিনি বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎসহ উপমহাদেশের বিখ্যাত আর্টিষ্ট এ আর রহমানের সঙ্গে বাজিয়েছেন। এছাড়া ‘স্বপ্ন যাবে বাড়ি’সহ বেশ কিছু জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন।

ভিডিও লিঙ্ক 

Advertisement
Share.

Leave A Reply