fbpx

‘দু-একদিনের মধ্যে ঢাকার যানজট কিছুটা কমে আসবে’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী দু’একদিনের মধ্যে রাজধানীর যানজট অনেকটা কমে আসবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। যানযট দূর করতে আগামী সাতদিনের মধ্যে ট্রাফিক পুলিশ একটি কর্মপদ্ধতি বের করবে বলেও জানান মন্ত্রী।

১৯ এপ্রিল (সোমাবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে সারা দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, ঈদের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতাদি পরিশোধ ও ছুটি প্রদান, সড়ক-মহাসড়ক নিরাপদ ও যানজটমুক্ত রাখাসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে আয়োজিত এক সভায় মন্ত্রী এসব কথা জানান।

রাস্তায় খানাখন্দ ঈদের আগেই ঠিক করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ঈদে যানজট যাতে না হয়, সেজন্য হাইওয়ে পুলিশসহ জেলা পুলিশ, সড়ক বিভাগ কাজ করবে। এছাড়া ঈদুল ফিতরে সারাদেশের আইনশৃঙ্খলা ঠিক রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে ও কূটনৈতিক পাড়ায় পুলিশি টহল জোরদার করা হবে।

এসময় মন্ত্রী আরও জানান, পোশাক কারখানায় পর্যায়ক্রমে ছুটি দেওয়াসহ তাদের বেতন ভাতা সময়মতো দেওয়ার জন্য মালিকদের বলা হয়েছে। এদিকে সড়কে শৃঙ্খলা রক্ষার জন্য ব্যবস্থা নেওয়াসহ বাস, ট্রেন এবং লঞ্চে অতিরিক্ত যাত্রী না নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গতকাল সোমবার মধ্যরাত থেকে নিউ মার্কেট এলাকায় সংঘাতের বিষয়েও জানতে চাইলে তিনি বলেন, আমরা আশা করছি কিছুক্ষণের মধ্যেই এ ঘটনা কুল ডাউন হবে। এ ঘটনার জন্য দায়ীদের আইনের মুখোমুখি হতে হবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী।

Advertisement
Share.

Leave A Reply