fbpx

দেশে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শীতের আমেজ এরইমধ্যে চলে এসেছে। আর তাই চিন্তাও বাড়ছে করোনার প্রকোপ আবারও বেড়ে যাওয়া নিয়ে। দেশে বর্তমানে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কখনো বাড়ছে, আবার কখনো কমছে। তবে আশার খবর হলো, বর্তমানে বাংলাদেশে করোনা অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। আর সেই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা পাঁচজন। তবে, একদিনে মৃত্যুর এই সংখ্যা যেমন বেড়েছে, তেমনি কিছুটা কমেছে শনাক্তের সংখ্যা।

গত একদিনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। গতকাল এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ছিল আজকের চেয়ে কিছুটা কম, একজন। এখন পর্যন্ত এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯১২ জনে।

আজ শুক্রবার (১২ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী শনাক্ত হয়েছেন ২২১ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ১২৭ জন।

এছাড়া, করোনায় একদিনে দেশে সুস্থ হয়েছেন ২১৯ জন। এ পর্যন্ত দেশে করোনায় মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ১১১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়। এর পরের বছর ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। শনাক্তের ১০ দিন পর প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায় ১৮ মার্চ।

Advertisement
Share.

Leave A Reply