fbpx

দেশে ডেঙ্গুতে একদিনে রেকর্ড ১৩ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিন যত যাচ্ছে দেশ জুড়ে ডেঙ্গু পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিচ্ছে। সবশেষ ২৪ ঘণ্টায় একদিনে আগের সব রেকর্ড ভেঙে ১৩ জনের মৃত্যু হয়েছে। চলতি বছর এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট প্রাণ গেল  ১২৭ জনের।

মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে, মৃতদের মধ্যে ৯ জন ঢাকা সিটির এবং চারজন ঢাকা সিটির বাইরের এছড়াও গেল ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি ১৫৩৩ জনের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৭৯ জন এবং ঢাকার বাইরে ৭৫৪ জন।

সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫৫৬৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে বর্তমানে ৩৪৪৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ২১২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ২৪ হাজার। এর মধ্যে ঢাকায় ১৫৪৭৬ জন। আর ঢাকার বাইরে ৮৫২৪ জন। এদিকে এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে হাসপাতাল ছেড়েছেন ১৮৩০৪ জন। এর মধ্যে ঢাকায় ১১৯৩৭ জন এবং ঢাকার বাইরে ৬৩৬৭ জন

 

Advertisement
Share.

Leave A Reply