fbpx

নববর্ষে নিরাপত্তা নিশ্চিত করতে সজাগ থাকবে র‍্যাব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রতিবছরের মতো এবারও বাংলা নববর্ষে নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে, জানিয়েছেন র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন। নববর্ষের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত সারা দেশে র‍্যাবের সব ব্যাটালিয়নসহ নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় পর্যাপ্ত সংখ্যক র‍্যাব সদস্য মোতায়েন থাকবেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে রাজধানীর রমনা বটমূলে র‍্যাবের মহাপরিচালক এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এম খুরশীদ হোসেন বলেন, বাংলা নববর্ষের নিরাপত্তা নিশ্চিত করতে সারা দেশে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। নববর্ষের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত সারা দেশের সব ব্যাটালিয়নসহ নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় পর্যাপ্তসংখ্যক র‍্যাব সদস্য মোতায়েন থাকবে। র‍্যাব অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে।

নববর্ষ উপলক্ষে রাজধানীর রমনা বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শাহবাগসহ যেসব জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, সেসব স্থানে র‍্যাবের নিরাপত্তাচৌকি, টহল ও পর্যবেক্ষণসহ পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণদল ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করবে। এছাড়া যে কোনো উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।

সারা দেশে বর্ষবরণের অনুষ্ঠান চলাকালে র‍্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, ফুট প্যাট্রল, মোটরসাইকেল প্যাট্রলিং, বোট প্যাট্রলসহ পর্যাপ্তসংখ্যক র‍্যাব সদস্য তৎপর থাকবে। যে কোনো হামলা ও নাশকতা মোকাবেলায় র‍্যাবের সাদা পোশাকধারীসহ পর্যাপ্তসংখ্যক র‍্যাব সদস্য তৎপর রয়েছে।

র‍্যাব সদর দপ্তরের কন্ট্রোলরুমের হটলাইন নম্বর ০১৭৭৭৭২০০২৯–এর মাধ্যমে ঢাকাসহ সারা দেশে যোগাযোগ করে নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে। সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্যসহ বিশ্লেষণপূর্বক নববর্ষকে কেন্দ্র করে জঙ্গি হামলার ব্যাপারে কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

নববর্ষ বরণ উৎসবকে কেন্দ্র করে যেকোনো ধরনের গুজব ও মিথ্যা তথ্য দিয়ে কেউ যাতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে জন্য র‍্যাব সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি করছে। নববর্ষ উদ্‌যাপনে আসা নারীদের ইভটিজিং ও যৌন হয়রানি রোধকল্পে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এছাড়া কেউ হেনস্তার শিকার হলে তা র‍্যাব সদস্যদের জানালে র‍্যাব কঠোর ব্যবস্থা নেবে।

Advertisement
Share.

Leave A Reply