fbpx

নিউজিল্যান্ড সিরিজে দলে ফিরলেন মুশফিক-লিটন, বাদ পড়েছেন মিঠুন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিউজিল্যান্ড সিরিজের জন্য বৃহস্পতিবার ১৯ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে ফিরেছেন আমিনুল ইসলাম বিপ্লব, লিটন কুমার দাস এবং মুশফিকুর রহিম। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়া সিরিজের দলে ছিলেন না মুশফিক এবং লিটন। দুজনই করোনার এই কঠিন সময়ে পরিবারের পাশে থাকার জন্য ছিলেন দলের বাইরে। অপরদিকে জিম্বাবুয়ে সিরিজ চলাকালীন বিপ্লব বাবাকে হারান, এজন্য থাকতে পারেননি অস্ট্রেলিয়া সিরিজের দলেও।

মুশফিক ফিরলেও ইনজুরির কারণে দলের বাইরে তামিম।

অস্ট্রেলিয়া সিরিজে ১৭ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি; কিউইদের সাথে ঘোষণা করা স্কোয়াডে সেই দল থেকে বাদ পরেছেন অজিদের সাথে কোন ম্যাচ না খেলা মোহাম্মদ মিঠুন। চোটের কারণে জিম্বাবুয়ে সিরিজেও নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

বিশ্বকাপের আগে এটাই টাইগারদের শেষ দ্বিপাক্ষিক সিরিজ। এরপরেই টাইগাররা যাবে ওমানে; বিশ্বকাপের প্রথম পর্ব খেলতে। ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ডের সাথে সিরিজ জিতে ফুরফুরে মেজাজেই দেশ ছাড়তে চাইবে রিয়াদ-সাকিবরা, সেটা অনুমান করাই যায়।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ নাইম শেখ, নুরুল হাসান, শামিম হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম, নাসুম আহমেদ।

Advertisement
Share.

Leave A Reply